30 C
আবহাওয়া
৬:০৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গায়েবি মামলার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে সরকার: মির্জা ফখরুল

গায়েবি মামলার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে সরকার: মির্জা ফখরুল

গায়েবি মামলার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে সরকার: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: ক্ষমতার মসনদ রক্ষায় সরকার মিথ্যা ও গায়েবি মামলার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারের হিংস্রতা এখন লাগামহীন পর্যায়ে পৌঁছেছে বলেও মন্তব্যকরেন তিনি।

শনিবার (১৮ সেপ্টেম্বর ) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল আরও বলেন, বর্তমান  সরকার বিএনপিসহ কারো কোনো কর্মসূচি বরদাস্ত করতে পারছে না। বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী যেন আইনি সহায়তা লাভ করতে না পারে, সেজন্য জাতীয়তাবাদী শক্তির পক্ষের আইনজীবীদেরকেও রেহাই দেয়া হচ্ছে না। স্বাধীন এই দেশে ‘জোর যার মুল্লুক তার’ নীতি কার্যকর করে কর্তৃত্ববাদী শাসন কায়েম করা হয়েছে।চলমান দুঃশাসন, সংকট, দুর্নীতি, লুটপাট আড়াল করতে জিয়াউর রহমানকে নিয়ে অশালীন অপপ্রচারের বিরুদ্ধে ময়মনসিংহে আইনজীবীদের কর্মসূচি পালনের কারণে আইনজীবীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের সেটিরই ধারাবাহিকতা। কিন্তু এসব করে সরকার পার পাবে না। এদেশের অতীত ইতিহাস ও স্বেচ্ছাচারী শাসকদের করুণ পরিণতি সেটিরই সাক্ষ্য বহন করে বলে উল্লেখ্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, মানুষকে ভীত-সন্ত্রস্ত রেখে শাসনকে কখনোই প্রলম্বিত করা যাবে না। সরকারের জুলুম-নির্যাতন উপেক্ষা করে আইনজীবীরা ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ময়মনসিংহ আইনজীবী সমিতির সাবেক সভাপতি  অ্যাডভোকেট নুরুল হক, অ্যাডভোকেট রেজাউল করিম চৌধুরী, জেলা আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, অ্যাডভোকেট ওসমান গণি মল্লিক, অ্যাডভোকেট মাহবুবুর রশীদ তামান্না, অ্যাডভোকেট শামসুন্নাহার, অ্যাডভোকেট জহিরুল ইসলাম নিঝুম, অ্যাডভোকেট আরিফুল ইসলাম সোহাগ, অ্যাডভোকেট রাইসুল ইসলাম, অ্যাডভোকেট আহসান উল্লাহ’র বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে এ বিবৃতি দেন বিএনপির মহাসচিব।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ