23 C
আবহাওয়া
৮:১৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে বড় পর্দায় দেখানো হবে বিশ্বকাপ ফাইনাল ম্যাচ

কুবিতে বড় পর্দায় দেখানো হবে বিশ্বকাপ ফাইনাল ম্যাচ


বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আইন বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সার্বিক সহযোগীতায় এই বারের ফুটবল বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখানো হচ্ছে। রবিবার (১৮ ডিসেম্বর)বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বড় পর্দায় এ খেলা দেখানো হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী।

জানা যায়, রোববার লুসাইল স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। ফাইনালে দুই দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স।

উভয় দল এখন পর্যন্ত ১২টি ম্যাচে মুখোমুখি হয়েছে। যার মধ্যে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ রয়েছে ৮টি, ইন্ডিপেন্ডেন্ট ম্যাচ ১টি, বিশ্বকাপের মঞ্চে ৩টি। বিশ্বকাপে খেলা তিন ম্যাচের মধ্যে আর্জেন্টিনার ২ জয়ের বিপরীতে ফ্রান্সের জয় একটি। তাও সেটি ২০১৮ রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোর ম্যাচে। যে ম্যাচটিতে ফ্রান্স আর্জেন্টিনাকে ৪-৩ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয়। শেষ পর্যন্ত সেবার শিরোপা নিয়ে ঘরে ফিরে ফ্রান্স।

এ বিষয়ে আইন বিভাগের সহকারী অধ্যাপক মু. আলী মুর্শেদ কাজেম বলেন, বড় পর্দায় খেলা দেখার জন্য আমরা অনেকদিন যাবত চেষ্টা করতেছি। প্রশাসন সিকিউরিটির বিষয় চিন্তা করে ডিসিশন নেয়নি। এখন যেহেতু তেমন ঝামেলার কোন কারণ নেই। তাই প্রশাসন অনুমতি দিয়েছে। আমরা চাই খুবই আনন্দঘনভাবে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা এই খেলা উপভোগ করুক। আশা করি, আর্জেন্টিনা জিতবে।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আইন বিভাগের একজন শিক্ষক আমাকে বিষয়টি বলে। বিষয়টি নিয়ে আমি উপাচার্য স্যারের সাথে কথা বলেছি। স্যার আয়োজন করার অনুমতি দিয়েছে।

প্রসঙ্গত, মেতে উঠেছে ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। জমকালো এই আসরকে ঘিরে বিপুল উৎসাহ-উদ্দীপনায় মেতে উঠছে বিশ্বের বিভিন্ন প্রান্তের ফুটবলপ্রেমীরা। তারই ধারাবাহিকতায় উন্মাদনা ছড়িয়ে পড়েছে কুমিল্লা  বিশ্ববিদ্যালয়ের (কুবি) পরিবারের সদস্যদের মধ্যেও।

বিএনএনিউজ/ হাবিবুর রহমান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ