29 C
আবহাওয়া
৯:২৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বন্য হাতির তাণ্ডবে ৪০ ঘরবাড়ি ভাঙচুর

বন্য হাতির তাণ্ডবে ৪০ ঘরবাড়ি ভাঙচুর

বন্য হাতির তাণ্ডবে ৪০ ঘরবাড়ি ভাঙচুর

বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহের ধোবাউড়ায় বন্য হাতির আক্রমনে সীমান্ত এলাকায় তিনদিনে প্রায় ৪০টি ঘরবাড়ি ভাঙচুর করার ঘটনা ঘটেছে। একই সাথে নষ্ট করছে ফসল। এতে আতঙ্কে দিন কাটাচ্ছে সীমান্ত এলাকার মানুষজন। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) থেকে তিন রাতে উপজেলার দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের গোবরছনা ও দীঘলবাগ গ্রামে এসব ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে আদিবাসী লোকজন। হাতির পাল তাণ্ডব চালিয়ে টিনের ঘরবাড়ি ভাঙচুর করেছে। এছাড়াও ঘরে থাকা ধান চাল খেয়ে ফেলে এবং আসবাবপত্র ও গাছপালা ভাঙচুর করে।

বন্য হাতি পাহাড় থেকে নেমে এসে সমতলে অবস্থান করছে। সন্ধ্যার পর থেকে শুরু হয় হাতির তান্ডব। চলে ভোররাত পর্যন্ত। এতে আতঙ্কে দিন কাটাচ্ছেন সীমান্ত এলাকার মানুষজন। স্থানীয় বাসিন্দারা টর্চ লাইট, আগুন জ্বালিয়ে এবং পটকা ফাটিয়ে হাতির দল তাড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এবিষয়ে দক্ষিণ মাইজপাড়া ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ন কবির সরকার বলেন, ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে প্রশাসনকে জানানো হয়েছে। প্রশাসন ক্ষতিগ্রস্থদের সহায়তা করার আশ্বাস দিয়েছেন।

ধোবাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া নাজনীন বলেন, গত তিন দিনে বন্য হাতির আক্রমনে প্রায় ৪০ টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। এসব বিষয় দেখাশোনা করার জন্য ইউনিয়ন পর্যায়ে চেয়ারম্যান, ওয়ার্ড মেম্বার ও এলাকার বন কর্মকর্তাকে নিয়ে কমিটি আছে। ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের জিডি করে আবেদন করতে বলা হয়েছে। নিয়ম অনুয়ায়ী আবেদন করলে ক্ষতিগ্রস্থদের সহায়তা করা হবে।

বিএনএ/ হামিমুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ