Bnanews24.com
করোনাভাইরাস চট্টগ্রাম টপ নিউজ সব খবর

চট্টগ্রামে করোনায় আরও মৃত্যু ৭, শনাক্ত ৩০২

ভারতে ২৪ ঘন্টায় প্রায় ৩ হাজার মৃত্যু

বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৬টি নমুনা পরীক্ষায় ৩০২ জনের শরীরে কোভিড-১৯ সংক্রমিত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরের ২২৬ জন এবং উপজেলার ৭৬ জন। এ নিয়ে চট্টগ্রামে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৬৮২ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৭ জন। যাদের মধ্যে নগরের ৪ জন এবং উপজেলার ৩ জন। শনিবার  (১৭ এপ্রিল ) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২১৭টি নমুনা পরীক্ষায় ৭৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৬২টি নমুনা পরীক্ষায় ৫০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৭০টি নমুনা পরীক্ষায় ৯৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় ৩০ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৫৮টি নমুনা পরীক্ষায় ৪১ জান এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষায় ১২ জনের শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হয়।

এছাড়া ওইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ও বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ২৬টি নমুনা পরীক্ষায় ৩০২ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। এতে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৬৮২ জন। যাদের নগরের ৩৭ হাজার ৪৪১ জন এবং উপজেলার ৯ হাজার ২৪১ জন। একই সময় করোনায় ৭ জনের মৃত্যু হওয়ায় মৃত্যুর সংখ্যা ৪৫২ জনে দাঁড়িয়েছে। যাদের নগরে ৩৩৩ জন এবং উপজেলায় ১১৯ জন।

বিএনএনিউজ/আমিন