Bnanews24.com
Home » দেশে একদিনে ১০ মৃত্যু, শনাক্ত ৬৬৭৬
কভার করোনা ভাইরাস জাতীয় বাংলাদেশ সব খবর স্বাস্থ্য

দেশে একদিনে ১০ মৃত্যু, শনাক্ত ৬৬৭৬

বিএনএ, ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৫৪ জনে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছে ৬ হাজার ৬৭৬ জন। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জনে।

সোমবার (১৭ জানুয়ারি) সন্ধ্যার দিকে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩১ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষায় ৬ হাজার ৬৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.৮৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় যে ১০ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৪ জন পুরুষ ও ৬ জন নারী। এর মধ্যে ৭ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ২ জন এবং ১ জন বরিশাল বিভাগের। এর আগের ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছিল এবং শনাক্তের হার ছিল ১৭ দশমিক ৮২ শতাংশ। গতকাল ৫ হাজার ২২২ জনের করোনা শনাক্ত হয়েছিল।

সরকারি হিসাবে গত এক দিনে দেশে সেরে উঠেছেন ৪২৭ জন। তাদের নিয়ে এ পর্যন্ত ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন সুস্থ হয়ে উঠলেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর অর্থাৎ ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম চীনের উহানে ভাইরাসটি শনাক্ত হয় বলে দাবি করা হয়।

বিএনএ/এমএফ