30 C
আবহাওয়া
১:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় বিশ্বে আরও ৭৭৫ মৃত্যু

করোনায় বিশ্বে আরও ৭৭৫ মৃত্যু


বিএনএ, বিশ্বডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বে আরও ৭৭৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে তিন লাখ ২০ হাজার ৩২২ জন। সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ৮১ হাজার ৭৯৮ জন।

বুধবার (১৬ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৬৬ লাখ ১৭ হাজার ৯৯৭ জন। এ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ১০ লাখ আট হাজার ১৮১ জনে। তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬২ কোটি ছয় লাখ ৯২ হাজার ৯৬৯ জন।

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এসময়ে মারা গেছেন ১৬৪ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ১৭হাজার ৯৭২ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হিসাবে শীর্ষে জাপান। দেশটিতে নতুন করে এক লাখ দুই হাজার ৮২৯ জন রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ৮৮ জন। সুস্থ হয়েছেন ৫ হাজার ২৯৯ জন।

দৈনিক মৃত্যুর হিসাবে দ্বিতীয় অবস্থানে রয়েছে ফ্রান্স। ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১১০ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ৪৮ হাজার ৯৭১ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় পঞ্চম স্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৮২ জন। মারা গেছেন ২৪ জন।
রাশিয়ায় একদিনে মারা গেছেন ৬৪ জন। নতুন করে শনাক্ত হয়েছেন চার হাজার ৪৩১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ