28 C
আবহাওয়া
১১:০৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আজকের পুঁজিবাজার: সূচকের উত্থানে বেড়েছে লেনদেন

আজকের পুঁজিবাজার: সূচকের উত্থানে বেড়েছে লেনদেন

শেয়ারবাজার

বিএনএ,ঢাকা:দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে। এদিকে ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচক ৩১.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ২২৮.৩১ পয়েন্টে। এর আগে ৯ সেপ্টেম্বর ডিএসইএক্স সূচক ৭ হাজার ২৫৮.৪৭ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিল।

একইভাবে ডিএসই-৩০ সূচক ২৫.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৬৭৪.৫৫ পয়েন্টে। পাশাপাশি ডিএসইএস সূচক ৮.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫৭৭.১০ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৬৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ২০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। ডিএসইতে এদিন ২ হাজার ১৬৪ কোটি ৬৬ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৬০ কোটি টাকার বেশি।

এদিকে, বৃহস্পতিবার অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৮০.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৬৭৬.৬৯ পয়েন্টে। এর আগে ৯ সেপ্টেম্বর সিএসইএক্স সূচক ১২ হাজার ৬৭৮.৫৪৯ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিল।

আর সার্বিক সিএএসপিআই সূচক ১৩০.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১ হাজার ১৩২.০৭ পয়েন্টে। এছাড়া, সিএসআই সূচক ৫.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৪১.৭৬ পয়েন্টে।

এদিন, সিএসইতে ৩১৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির। দিন শেষে সিএসইতে ৮৩ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৩ কোটি টাকা বেশি।

বিএনএ নিউজ/ এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ