24 C
আবহাওয়া
৩:৩৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন

সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন


নিজস্ব প্রতিবেদকঢাকা
প্রকাশ: ১৬ মে ২০২২, ১৪: ২২
অ+
অ-
ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাট
ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটফাইল ছবি
দুর্নীতি, অর্থ পাচারসহ চার মামলা থেকে জামিন পাওয়া যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দুদকের পক্ষ থেকে এ আবেদন করা হয়।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় গত বুধবার জামিন পান সম্রাট। এদিন বিকেল সাড়ে চারটার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাঁর জামিনের কাগজপত্র বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পাঠানো হয়। এরপরই সম্রাটের কেবিনের সামনে থেকে কারারক্ষীদের সরিয়ে নেওয়া হয়।

আরও পড়ুন
পরিবার চাইলে যেকোনো সময় সম্রাটকে নিয়ে যেতে পারবে: বিএসএমএমইউ
পরিবার চাইলে যেকোনো সময় সম্রাটকে নিয়ে যেতে পারবে: বিএসএমএমইউ
বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান প্রথম আলোকে বলেন, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে। আবেদনটি কাল মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন দ্বৈত বেঞ্চের কার্যতালিকায় আসবে।

২০১৯ সালের ৫ অক্টোবর ঢাকার ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাবে র‍্যাবের অভিযানে অবৈধভাবে ক্যাসিনো কারবারের বিষয়টি সামনে আসে। ওই ক্লাব পরিচালনা করতেন যুবলীগের সে সময়ের ঢাকা দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। তিনি ছিলেন সম্রাটের ঘনিষ্ঠজন। পরে বেরিয়ে আসে ঢাকায় ক্যাসিনো কারবারে হাত রয়েছে যুবলীগের ঢাকা দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটের।

এরপর ১৭ অক্টোবর কুমিল্লা থেকে সম্রাট ও তাঁর সহযোগী আরেক যুবলীগ নেতা এনামুল হক আরমানকে গ্রেপ্তার করে র‍্যাব। তখন র‍্যাব জানায়, গ্রেপ্তারের সময় সম্রাট ও আরমান মদ্যপ ছিলেন। তাঁদের কাছে বিদেশি মদ ছিল। এ কারণে ভ্রাম্যমাণ আদালত তাঁদের ছয় মাস করে কারাদণ্ড দেন।

Loading


শিরোনাম বিএনএ