29 C
আবহাওয়া
৬:০৬ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় কেড়ে নিল ৮ প্রাণ, আক্রান্ত আরও ৩০৫

চট্টগ্রামে করোনায় কেড়ে নিল ৮ প্রাণ, আক্রান্ত আরও ৩০৫

ভারতে নতুন করে করোনায় আক্রান্ত ২ লাখ ৬১ হাজার ছাড়াল

বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৪২টি নমুনা পরীক্ষায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে ৩০৫। আক্রান্তদের মধ্যে নগরের ২৭১ জন এবং উপজেলার ৭৪ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৩৮০ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ জন। তারা সবাই নগরের বাসিন্দা। শুক্রবার (১৬ এপ্রিল ) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষায় ২২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৬৩টি নমুনা পরীক্ষায় ৯০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১১৯টি নমুনা পরীক্ষায় ৩৮ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৭টি নমুনা পরীক্ষায় ২৩ জন এবং বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৫৯টি নমুনা পরীক্ষায় ১৩২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

এছাড়া ওইদিন কক্সবাজার মেডিকেল কলেজ, ইম্পেরিয়াল হাসপাতাল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামের ৫টি ল্যাবে ১ হাজার ১৪২টি নমুনা পরীক্ষায় ৩০৫ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। এতে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৩৮০ জন। যাদের নগরের ৩৭ হাজার ২১৫ জন এবং উপজেলার ৯ হাজার ১৬৫ জন। একই সময় করোনায় ৮ জনের মৃত্যু হওয়ায় মৃত্যুর সংখ্যা ৪৪৫ জনে দাঁড়িয়েছে। যাদের নগরে ৩২৯ জন এবং উপজেলায় ১১৬ জন।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ