29 C
আবহাওয়া
৭:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মঙ্গলবার বস্তিতে টিকাদান শুরু: স্বাস্থ্যমন্ত্রী

মঙ্গলবার বস্তিতে টিকাদান শুরু: স্বাস্থ্যমন্ত্রী

মঙ্গলবার বস্তিতে টিকাদান শুরু: স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: করোনা প্রতিরোধে বস্তি এলাকায় মঙ্গলবার টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রাজধানীর কড়াইল বস্তিবাসীদের টিকাদানের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হবে বলেও জানান তিনি।

সোমবার (১৫ নভেম্বর) মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সে (বিসিপিএস) এক অনুষ্ঠানে  এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

সে সময় তিনি আরও বলেন, দেশের সব নাগরিক টিকার আওতায় আসবেন। সেই লক্ষ্যে বস্তিতে টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। কড়াইল বস্তিতে প্রায় তিন লাখ মানুষ রয়েছেন। মঙ্গলবার তাদের টিকা দেয়া হবে। পর্যায়ক্রমে সব বস্তিতে এই কার্যক্রম পরিচালনার কথা জানান মন্ত্রী।

জাহিদ মালেক বলেন, দেশে করোনা নিয়ন্ত্রণে রয়েছে। রোববার (১৪ নভেম্বর) ভাইরাসটিতে মাত্র চারজন মারা গেছেন। সবাই কাজ করলে দ্রুত সংক্রমণ ও মৃত্যু শূন্যের কোটায় নেমে আসবে। দেশে করোনা সংক্রমণ কমার কারণ টিকাদান। ইতোমধ্যে প্রায় ৫ কোটি মানুষকে প্রথম ডোজ দেয়া হয়েছে। আর দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৩ কোটির বেশি মানুষকে। দেশে প্রতিদিন গড়ে ১৫ লাখ মানুষ টিকা পাচ্ছেন। সরকারের কাছে প্রায় ২ কোটি ৭৫ লাখ টিকা মজুদ রয়েছে। দেশে তা উৎপাদন কার্যক্রম শুরু করেছে সরকার। গোপালগঞ্জে সেই প্রক্রিয়া চলছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, বস্তিবাসীদের যাদের নিবন্ধন নেই উপস্থিতির ভিত্তিতেই তাদের অন স্পটে নিবন্ধন করা হবে। এর আগেও অনেক জায়গায় যারা নিবন্ধন করেনি তাদের এনআইডি কার্ড অথবা জন্মনিবন্ধনের মাধ্যমেই নিবন্ধন করিয়ে টিকা দেয়া হয়েছে বলে জানান জাহিদ মালেক।

সে সময় টিকা কর্মসূচির পরিচালক ডা. শামছুল আলম বলেন, এর আগে বিভিন্ন জায়াগায় টিকাদান কর্মসূচি পরিচালনা করা হলেও বস্তি এলাকায় তা ঠিকভাবে দেয়া হয়নি। আর এতোদিন ক্যাম্পেইনের ভিত্তিতে টিকা দেয়া হয়েছিল। তবে এবার আর ক্যাম্পেইন না করে বস্তির সবাইকেই টিকার আওতায় নিয়ে আসার উদ্যোগ নেয়া হয়েছে। যতোদিন শেষ হবেনা, ততোদিন এই কার্যক্রম টানা চলবে বলে জানান ডা. শামছুল আলম।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ