32 C
আবহাওয়া
৪:২৭ অপরাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত কখন?

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত কখন?

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

বিএনএ: টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হচ্ছে আজ। দেশ-বিদেশের লাখো মুসল্লির উপস্থিতিতে মুখরিত টঙ্গী এলাকা। রোববার (১৪ জানুয়ারি) সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

আখেরি মোনাজাত পরিচালনা করবেন তাবলিগ জামাতের কাকরাইলের শুরা সদস্য হাফেজ মাওলানা মুহাম্মদ জুবায়ের। ইজতেমার প্রথম পর্বের মিডিয়া সমন্বয়ক মুফতি জহির ইবনে মুসলিম এ তথ্য নিশ্চিত করে বলেন, আখেরি মোনাজাত সকাল ১০টা থেকে ১১টার মধ্যে সুবিধাজনক সময়ে শুরু হবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম জানান, রোববার বেলা ১১টার মধ্যে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত করার জন্য অনুরোধ করা হয়েছে।

এদিকে ইজতেমা মাঠ ঘুরে দেখা যায়, বিশাল প্যান্ডেলের নিচে খিত্তায় অবস্থান করছেন মুসল্লিরা। তবে যারা খিত্তায় প্যান্ডেলের নিচে জায়গা পাননি তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও কামারপাড়া সড়কের দুই পাশের ফুটপাতে কিংবা খোলা জায়গায় অবস্থান নিয়েছেন। ইজতেমা ময়দান এলাকায় বহুতল ভবনের ছাদে পাটি-চট দিয়ে বিছানা পেতে বয়ান শুনছেন কেউ কেউ।

তাবলিগ জামাতের নিজেদের মধ্যে বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হচ্ছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী মাওলানা জুবায়েরের অনুসারীরা ইজতেমা পালন করবেন ১৩ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত। আর সাদ কান্ধলভীর অনুসারীরা ইজতেমা পালন করবেন জানুয়ারির ২০ থেকে ২২ তারিখে পর্যন্ত।

আখেরি মোনাজাত পর্যন্ত বন্ধ থাকবে যে সব সড়ক  

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতে দূর-দূরান্ত থেকে অনেক লোক অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে। সেজন্য এলাকার ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে বলে জানান গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

তিনি বলেন, রোববার রাত ১২টা থেকে বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাত শেষ হওয়া পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে ভোগড়া বাইপাস পর্যন্ত, কামারপাড়া রোড, আশুলিয়া সড়কে আব্দুল্লাহপুর থেকে বাইপাইল পর্যন্ত সড়ক বন্ধ রাখা হবে।

ভোগান্তি ও যানজট এড়াতে বাইপাস সড়ক ব্যবহারের জন্য অনুরোধ জানান গাজীপুর মহানগর পুলিশ কমিশনার।

আরও পড়ুন…

আখেরি মোনাজাতের দিন চলবে স্পেশাল ট্রেন

বিএনএনিউজ /এ আর

Loading


শিরোনাম বিএনএ