33 C
আবহাওয়া
৮:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহ হতে চট্টগ্রামে গিয়ে এরা যে কৌশলে টাকা চুরি করছে

ময়মনসিংহ হতে চট্টগ্রামে গিয়ে এরা যে কৌশলে টাকা চুরি করছে

ময়মনসিংহ হতে চট্টগ্রামে গিয়ে বাস যাত্রীদের টাকা চুরি

বিএনএ, চট্টগ্রাম:  টার্গেটকৃত সিটি বাস যাত্রীদের গায়ে বমি করে টাকা চুরি বা ছিনতাইকারী চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। বুধবার(১৪ডিসেম্বর) চট্টগ্রাম মহানগরের কাজীর দেউরী এলাকা হতে তাদের গ্রেপ্তার করা হয়। এরা হল ০১। মোঃ রনি মিয়া (৩০), ০২। মোঃ রানা প্রকাশ জিসান (৩২), ০৩। মোঃ সুমন (২২), ০৪। নাঈম আলম (২২)। চক্রের ৪ সদস্যই ময়মনসিংহ সদর এলাকার বাসিন্দা।

কোতোয়ালী থানা পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার রাতে জানায়, গত ২১ নভেম্বর দুপুরে কোতোয়ালী থানাধীন কাজীর দেউরী মোড়স্থ সার্কিট হাউজ এর দেয়াল সংলগ্ন রাস্তার উপর থাকা ৩নং সিটি বাসের ভিতর জনৈক এ বি এম সাইফুদ্দিন খালেদ এর মুখে বমি করে কৌশলে তাহার পরিহিত প্যান্টের ডান পকেট হতে নগদ এক লক্ষ টাকা চুরি করে অজ্ঞাতনামা ব্যক্তিরা। এ বিষয়ে থানায় এজাহার দায়ের করলে ঘটনার তদন্তে সিটি বাস যাত্রীদের গায়ে বমি করে টাকা চুরি বা ছিনতাইকারী চক্রটির সন্ধান পায় পুলিশ।

মামলাটি রুজু হওয়ার পর কোতোয়ালী থানার অফিসার নিয়ে একটি চৌকস টিম গঠন করা হয়। তারা ঘটনাস্থলের আশে পাশের সিসিটিভি ক্যামরার ফুটেজ সংগ্রহ ও তথ্য প্রযুক্তির সাহায্যে আসামীদের সনাক্তপূর্বক চট্টগ্রাম মহানগরের কাজীর দেউরী এলাকায় অভিযান পরিচালনা করে বুধবার(১৪ডিসেম্বর) মামলার বাদীর সনাক্তমতে আসামী ০১। মোঃ রনি মিয়া (৩০), ০২। মোঃ রানা প্রকাশ জিসান (৩২), ০৩। মোঃ সুমন (২২), ০৪। নাঈম আলম (২২) দের গ্রেপ্তার করা হয়। আসামীদের দেহ তল্লাশী করাকালে ধৃত ১নং আসামী মোঃ রনি মিয়া (৩০) এবং ধৃত ২নং আসামী মোঃ রানা প্রঃ জিসান (৩২) দ্বয়ের হেফাজত হতে নগদ ৮০০০/- টাকা উদ্ধারপূর্বক জব্দ করে।

আসামীদের জিজ্ঞাসাবাদে জানায় তারা বমি পার্টি চক্রের সক্রিয় সদস্য। তাদের মধ্য থেকে একজন ব্যাংকের আশে পাশে অবস্থান নেয় এবং ব্যাংক হতে টাকা নিতে আসা ব্যক্তিদের টার্গেট করে। ঐ ব্যক্তি যদি বাসে উঠে তারা ৪/৫ জন একই সঙ্গে বাসে উঠে যায়। বাস কিছুদূর চলার পর আসামীদের একজন তাদের টার্গেট করা ব্যক্তির মুখের উপরে বমি করে দেয় এবং অন্যান্যরা টিস্যু দিয়ে উক্ত বমি পরিষ্কার করতে করতে টার্গেট করা ব্যক্তির কাছ হইতে কৌশলে টাকা পয়সা হাতিয়ে নেয়। জিজ্ঞাসাবাদে আসামীরা মামলার ঘটনায় জড়িত আরো ২-৩ জনের নাম উল্লেখ করে। মামলার ঘটনায় জড়িত অন্যান্য পলাতক আসামীদের সনাক্তপূর্বক গ্রেপ্তার এবং চোরাই যাওয়া অবশিষ্ট টাকা উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে বলে পুলিশ আরও জানায়।

গ্রেপ্তারকৃত আসামীর নাম ও ঠিকানা-
০১। মোঃ রনি মিয়া (৩০), পিতা-মৃত মোঃ আবুল কাশেম, মাতা-ঝর্ণা বেগম, সাং-নিজ কল্পা, পাগলী বাড়ীর সামনে, তিন কোনা পুকুর, ডাকঘর-ময়মনসিংহ সদর-২২০০, থানা-ময়মনসিংহ সদর, জেলা-ময়মনসিংহ।
০২। মোঃ রানা প্রকাশ জিসান (৩২), পিতা-মৃত মোঃ আবুল কাশেম, মাতা-ঝর্ণা বেগম, সাং-নিজ কল্পা, পাগলী বাড়ীর সামনে, তিন কোনা পুকুর, ডাকঘর-ময়মনসিংহ সদর-২২০০, থানা-ময়মনসিংহ সদর, জেলা-ময়মনসিংহ।
০৩। মোঃ সুমন (২২), পিতা-শফিকুল ইসলাম বাবুল, মাতা-হেলেনা খাতুন, সাং-তিন কোনা পুকুর পাড়, নিজ কল্পা ইটকলার , জহির মিয়ার বাড়ীর উত্তর পাশে, থানা-ময়মনসিংহ সদর, জেলা-ময়মনসিংহ।
০৪। নাঈম আলম (২২), পিতা-মকবুল হোসেন, মাতা-শারমিন বেগম, সাং-সাঙ্কী পাড়া, শেষ মোড়, খন্দকার বাড়ী বাই লেইন, থানা-ময়মনসিংহ সদর, জেলা-ময়মনসিংহ।

বিএ নএ,জিএন

 

Loading


শিরোনাম বিএনএ