37 C
আবহাওয়া
১০:২৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রবেশপত্র নিতেও টাকা !

প্রবেশপত্র নিতেও টাকা !

প্রবেশপত্র নিতেও টাকা

বিএনএ ঝিনাইদহঃ ঝিনাইদহ সদর উপজেলার কালুহাটি দাখিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিতেও টাকা আদায় করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ফর্ম ফিলআপের সময় বেশি টাকা এমনকি করোনাকালে অ্যাসায়েনমেন্ট জমা দেওয়ার সময়ও টাকা আদায় করা হয়েছে বলে শিক্ষার্থী ও অবিভাবকরা জানিয়েছেন।

তথ্য নিয়ে জানা গেছে, কালুহাটি দাখিল মাদ্রাসা থেকে এবার ক্যাজুয়াল ও রেগুলার মিলে ২৮ জন দাখিল পরীক্ষায় অংশ নিচ্ছে। এদের মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে ৩৫০০ টাকা করে নিয়েছে ফর্ম ফিলআপের সময়। এছাড়া মানবিক শাখার ছাত্রছাত্রীদের কাছ থেকে ২৭০০ টাকা করে নিয়েছে। মাদ্রাসা সুপারের নির্দেশে এই টাকা আদায় করা হচ্ছে। অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার সময় প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ২০০ টাকা করে নেওয়া হয়। পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের দিন এডমিট কার্ড নিতে ৩০০ টাকা করে আদায় করা হয়েছে।

কালুহাটি গ্রামের নুর আলী বিশ্বাসের মেয়ে মুক্তি খাতুন, রেজাউল মোল্লার মেয়ে রেহেনা খাতুন, মফিজুর বিশ্বাসের ছেলে আল ফাহাদ, মৃত শহিদুল বিশ্বাসের ছেলে বিপ্লব মিয়া ও আব্দুল্লার ছেলে কামরুলের কাছ থেকে এডমিট কার্ড বাবদ ৩০০ ও অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার সময় ২০০ করে টাকা আদায় করা হয়েছে।

এ বিষয়ে জানতে মাদ্রাসা সুপার ওবায়দুর রহমানকে ফোন করা হলে তিনি বলেন, আমি এক জায়গায় আছি। পরে কথা বলছি বলে ফোন কেটে দেন।

ঝিনাইদহ জেলা শিক্ষা অফিসার তাছলিমা খাতুন জানান, অতিরিক্ত টাকা নেওয়ার কোন বিধান নেই। যদি নিয়ে থাকেন তাহলে খোঁজ নিয়ে ব্যবস্থা নেব।
বিএ্নএ নিউজ/আতিক রহমান,ওজি

Loading


শিরোনাম বিএনএ