Bnanews24.com
Home » করোনা আপডেট: বিশ্বে আরও ১৩১০ মৃত্যু, আক্রান্ত সাড়ে ৪ লাখ
করোনা ভাইরাস টপ নিউজ সব খবর

করোনা আপডেট: বিশ্বে আরও ১৩১০ মৃত্যু, আক্রান্ত সাড়ে ৪ লাখ

বিএনএ, বিশ্বডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বে আরও ১ হাজার ৩১০ জন মারা গেছে। এ ছাড়া সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৪৯ হাজার ৯৬৬ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ২০ হাজার ৪৪৭ জন এবং সংক্রমণ বেড়ে পৌঁছেছে ৬১ কোটি ৪৭ লাখ ৮ হাজার ২৬৬ জনে।

এ ছাড়া করোনায় আক্রান্তদের মধ্যে থেকে সেরে উঠেছেন ছয় লাখ ৭৯ হাজার ৭৭৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫৯ কোটি ৩৬ লাখ ৯৭ হাজার ৬৬২ জন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে আর দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। যুক্তরাষ্ট্রে এসময়ে ২৮৭ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৪৯২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৬ হাজার ৩৪৩ জনের এবং মোট সংক্রমিত হয়েছেন ৯ কোটি ৭২ লাখ ৭০৬ জন।

জাপানে ২৪ ঘণ্টায় ৬৪ হাজার ৬৯৪ জন সংক্রমিত এবং মৃত্যু হয়েছে ১৫৭ জনের। দেশটিতে এ পর্যন্ত মোট মারা গেছেন ৪২ হাজার ৭৯৪ জন এবং সংক্রমিত হয়েছেন ২ কোটি ২ লাখ ২১ হাজার ৬৮৬ জন।

করোনাভাইরাসের সংক্রমণের বৈশ্বিক তালিকার তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৪৯ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৮৫০ জন। দেশটিতে এ পর্যন্ত ১ লাখ ৫৪ হাজার ৫৭৮ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪৭ লাখ ৬৪ হাজার ৫৬১ জন।

বিএনএ/ ওজি