31 C
আবহাওয়া
৩:৩২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ফ্যাসিবাদের উত্তরাধিকার বহন করছে বিএনপি: ওবায়দুল কাদের

ফ্যাসিবাদের উত্তরাধিকার বহন করছে বিএনপি: ওবায়দুল কাদের

বিএনপি সংলাপে অংশ না নিলে কিছু থেমে থাকবে না: কাদের

বিএনএ ঢাকা: সরকারকে ফ্যাসিবাদী বলার আগে বিএনপিকে আয়নায় নিজেদের চেহারা দেখতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপির অবাধ মিথ্যাচার ফ্যাসিবাদী মানসিকতার অংশ বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সরকারী  বাসভবনে ব্রিফিংকালে ওবায়দুল কাদের আরও বলেন, ফ্যাসিবাদের উত্তরাধিকার বহন করছে বিএনপি। তাদের মধ্যে ফ্যাসিবাদী মানসিকতা বিরাজ করছে। কর্মী-সমর্থকদের ধাঁধার মধ্যে রেখে নিজেদের ব্যর্থতা আড়াল করতে চান দলটির নেতারা। তারা সার্বক্ষণিক সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছেন। অথচ তারাই বলছেন তাদের কথা বলার সুযোগ নাকি কমে আসছে। প্রতিদিন বিএনপি নেতাদের বক্তব্য পত্রিকায়, ইলেকট্রনিক মিডিয়ায় আসছে। সংসদে আসন সংখ্যা অনুযায়ী প্রাপ্ত সময়ের বেশি সময় দেয়া হচ্ছে, এরপরও তারা বলছেন তাদেরকে  কথা বলার সুযোগ দেয়া হচ্ছেনা। কথা বলার সুযোগতো অবারিত ছিল, বিএনপি মহাসচিব বাইরে চিৎকার করারও প্রয়োজন ছিল না। তিনি সংসদে গিয়ে কথা বলতে পারতেন, কিন্তু নির্বাচিত হয়েও সংসদে না গিয়ে মির্জা ফখরুল দ্বিচারিতা করেছেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সরকার ব্যর্থতা আড়াল করতে দমন-পীড়ন চালাচ্ছে, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, শেখ হাসিনা সরকার দমন-পীড়নে বিশ্বাসী নয়। সরকার সবসময় গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানায়। বিএনপি এমন রাজনৈতিক দল, যারা গত তেরো বছরে সরকারের একটি সফলতাও দেখতে পায়নি, শুধু দেখেছে কথিত ব্যর্থতা।

বিএনপি নেতাদের প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেল, বিআরটি, সারাদেশে ২২টি ফ্লাইওভার ও ২০টির মতো আন্ডারপাসসহ একাধিক উন্নয়নমূলক কাজ তাদের চোখে পড়ে না। এসব উন্নয়ন দেখে আসলে বিএনপির গাত্রদাহ হয়। আজকে শতভাগ বিদ্যুৎ সারাদেশে পৌঁছেছে, এটাও বিএনপির বিদ্বেষের কারণ। মাথাপিছু ২ হাজার ২২৭ ডলার  আয়, এই বিস্ময়কর অগ্রগতি বিএনপির সহ্য হয় না বলে অভিযোগ করেন ওবায়দুল কাদের।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ