34 C
আবহাওয়া
১১:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠালেন রাজাপাকসে

স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠালেন রাজাপাকসে

স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠালেন রাজাপাকসে

বিএনএ, ডেস্ক : দেশে ছেড়ে পালানোর পর এবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করলেন গোটাবায়া রাজাপাকসে। স্পিকারের কাছে মেইলে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন তিনি।

প্রেসিডেন্টের ভুল নীতির  দেশবাসীর ক্ষোভ বাড়ছিল ক্রমশই। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছায় যে, দেশ ছেড়ে পালিয়ে যান প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে।  মঙ্গলবার মধ্যরাতে সামরিক বিমান চেপে মালদ্বীপের উদ্দেশ্য রওনা দেন গোটাবায়া। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী ও দুই রক্ষী।

জানা গেছে, বৃহস্পতিবার শ্রীলংকার স্পিকারের কাছে গোটাবায়া রাজাপাকসে। ইমেইল করে পদত্যাগপত্র পাঠিয়েছেন। এর ফলে শ্রীলঙ্কায় আর প্রেসিডেন্ট নির্বাচন হতে কোন বাধা রইল না।
প্রসঙ্গত, বৃহস্পতিবার মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে গিয়েছেন গোটাবায়া রাজাপাকসে। তবে সিঙ্গাপুরের তরফ থেকে জানানো হয়েছে, তাঁদের দেশে থাকার জন্য রাজাপাকসেকে অনুমতি দেওয়া হয়নি। তিনি ব্যক্তিগত সফরে এসেছেন।

মনে করা হচ্ছে, নিরাপত্তার স্বার্থে তিনি অন্য কোন দেশে আশ্রয় নেওয়ার চেষ্টা চালিয়ে গেছেন। এবং সে ব্যাপারে নিশ্চিত হওয়ার পরেই তিনি বিদেশ থেকে পদত্যাগপত্র পাঠালেন। বর্তমানে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে রয়েছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ