34 C
আবহাওয়া
৭:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » তারুণ্যের সমাবেশকে ঘিরে মুক্তিযুদ্ধের ম্যুরাল ভাংচুর

তারুণ্যের সমাবেশকে ঘিরে মুক্তিযুদ্ধের ম্যুরাল ভাংচুর


বিএনএ, চট্টগ্রাম: বিএনপির তারুণ্যের সমাবেশকে কেন্দ্র করে চট্টগ্রামে ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় যুবদলের বিক্ষুব্ধ কর্মীরা জামাল খান মোড়ে মুক্তিযুদ্ধের ও বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর করে।  তারা কয়েকটি ফ্রেম খুলে নিয়ে যায়।

বুধবার (১৪ জুন) দুপুর সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার দুপুর থেকে নগরের কাজির দেউরি মোড়ে বিএনপির অঙ্গ-সংগঠন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ‘তারুণ্যের সমাবেশ’ চলমান রয়েছে। সমাবেশে চট্টগ্রাম মহানগর, আশেপাশের জেলা-উপজেলা থেকে নেতাকর্মীরা মিছিল সহকারে যোগ দিতে থাকেন। এসময় গাড়িবহরসহ একটি মিছিল চট্টগ্রাম কলেজ এলাকা দিয়ে যাচ্ছিল। মিছিলটি কলেজের প্রধান ফটক এলাকায় পৌঁছালে সংঘর্ষের এ ঘটনাটি ঘটে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়স্ত্রনের আনার চেষ্টা করে। যুবদলের বিক্ষুব্ধ কর্মীরা জামাল খান মোড়ে মুক্তিযুদ্ধের ও বঙ্গবন্ধুর ম্যুরালও ভাংচুর করে। কয়েকটি ফ্রেম খুলে নিয়ে যায়।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর স্লোগান দেওয়ায় ছাত্রদলের একটি মিছিলে ধাওয়া দিয়েছিল ছোট ভাইয়েরা। তেমন কিছু হয়নি, কেউ আহতও হয়নি।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, বিএনপির মিছিল থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর স্লোগান দেওয়া হচ্ছিল। তাই ছাত্রলীগের নেতাকর্মীরা তাতে বাঁধা দিয়েছেন। এরপর তারা ছাত্রলীগের ওপর হামলা চালান।

সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুর কাদের মজুমদার। তিনি বলেন, বিএনপির সমাবেশের গাড়ি থেকে অশ্লীল স্লোগান দেয়াকে কেন্দ্র করে চট্টগ্রাম কলেজের সামনে ছাত্রলীগের সাথে তাদের সংঘর্ষ হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, এ ঘটনায় কোনো হতাহতের তথ্য এখনও আমরা পাইনি। ঘটনাস্থল থেকে কাউকে আটকও করা হয়নি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে।

প্রসঙ্গত, নগর বিএনপির উদ্যোগে চট্টগ্রামের কাজীর দেউড়িতে তারুণ্যের সমাবেশ আয়োজন করেছে বিএনপি। সমাবেশকে ঘিরে যানজটে প্রায় অচল হয়ে পড়েছে নগরী।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ