34 C
আবহাওয়া
১০:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ৫৩

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ৫৩


বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৪৯১টি নমুনা পরীক্ষায় ৫৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।আক্রান্তদের মধ্যে নগরে ৫০ জন এবং উপজেলায় ৩ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ৮৯৭ জন। রোববার (১৪ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৫৯টি নমুনা পরীক্ষায় ১৪, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩২৮টি নমুনা পরীক্ষায় ৮জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৫টি নমুনা পরীক্ষায় ২০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

ওইদিন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১টি এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৫টি নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বশি ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৫ টি ল্যাবে ১ হাজার ৪৯১টি নমুনা পরীক্ষা হয়। এতে ৫৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। যাদের নগরে ৫০ জন এবং উপজেলায় ৩ জন। এতে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ৩৩ হাজার ৮৯৭ জন।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ