29 C
আবহাওয়া
৭:২৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এবারও রেহাই পেলেন ট্রাম্প

এবারও রেহাই পেলেন ট্রাম্প

ট্রাম্প

বিশ্ব ডেস্ক, ঢাকা: কংগ্রেস ভবনে হামলার ঘটনায় প্রতিনিধি পরিষদে অভিশংসিত হলেও সিনেটের বিচারে আবারও পার পেয়ে গেলেন যুক্তরাষ্ট্রের সদ্য সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সিনেটের দুই-তৃতীয়াংশ সদস্যের সমর্থন প্রয়োজন ছিল ট্রাম্পকে দোষী সাব্যস্ত করতে। কিন্তু ১০ ভোট কম হওয়ায় তা সম্ভব হয়নি।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার ভোটাভুটিতে মোট ১০০ আসনের সিনেটে ৫৭ জন সিনেটর ট্রাম্পকে দোষী সাব্যস্ত করার পক্ষে মত দেন। বিপক্ষে পড়ে ৪৩ ভোট।

ট্রাম্পকে দোষী সাব্যস্ত করার পক্ষে তার দল রিপাবলিকান পার্টির সাতজন সিনেটরের ভোট পেয়েছিল ডেমোক্র্যাটরা। কিন্তু তাদের অন্তত ১৭ জন রিপাবলিকানের সমর্থন প্রয়োজন ছিল।

ভোটাভুটির পর সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, সামনে অনেক কাজ। আমেরিকার উজ্জ্বল ও সীমাহীন সম্ভাবনার বার্তা নিয়ে দ্রুতই তার আগমন ঘটবে বলে তিনি উল্লেখ করেন।

এর আগে জানুয়ারিতে প্রতিনিধি পরিষদে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন প্রস্তাব পাস হয়। এরপর ৯ ফেব্রুয়ারি সিনেটে অভিশংসন আদালতের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। ডেমোক্রেটিক পার্টির পক্ষে থেকে অভিশংসন দণ্ড কার্যকর করার জন্য সিনেটে আদালত বসে।

সিনেটে ডেমোক্র্যাটদের আনা ওই অভিযোগে এবারও যে ট্রাম্প রেহাই পেয়ে যাবেন, তা আগেই অনুমিত ছিল। এর আগে আরেকবার প্রতিনিধি পরিষদে অভিশংসিত হলেও সিনেটে পার পেয়ে যান ট্রাম্প।

বিএনএ/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ