39 C
আবহাওয়া
৫:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আইপিএলে অবিক্রিত কেন সাকিব?

আইপিএলে অবিক্রিত কেন সাকিব?


বিএনএ ডেস্ক, ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ বা আইপিএল-২০২২ এর নিলাম শেষ হয়েছে। রবিবার দ্বিতীয় দিনেও অবিক্রিত থেকে গেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

শনি ও রবিবার বেঙ্গালুরুতে চলে আইপিএল মেগা নিলাম। ২ কোটি ভিত্তিমূল্যে নিলামে নাম তোলা হয় সাকিবের। প্রথম দিনের মত দ্বিতীয় দিনেও কোনো দল আগ্রহ দেখায়নি তার প্রতি।

সংগত কারণেই এখন প্রশ্ন উঠেছে, বিপিএলে তুমুল ফর্মে থাকা সাকিবের প্রতি কেন আগ্রহ নেই আইপিএল  ফ্রাঞ্চাইজিদের।

ক্রিকেট বিশ্লেষকদের ধারণা, আইপিএল’র শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ দল। আর আইপিএলের শেষ দিকে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে খেলবে টাইগাররা। গুরুত্বপূর্ণ দুই সময়ে সাকিব জাতীয় দলের হয়ে ব্যস্ত সময় পার করবেন। তার মানে আইপিএলের পুরো আসর জুড়েই দেশের খেলায় ব্যস্ত থাকবেন সাকিব। পুরো আসর জুড়ে না পাওয়া আর বিদেশি খেলোয়াড়ের সংখ্যা নির্ধারিত থাকায় হয়তো সাকিবের প্রতি আগ্রহ দেখায়নি কোনো ফ্রাঞ্চাইজি।

আইপিএলের ১৪ মৌসুমের নয়টিতে খেলেছেন সাকিব। ২০১১ সালে তাকে প্রথমবারের মতো দলে ভেড়ায় কলকাতা। নয় আসরে খেলা সাকিব সাতবারই লড়েন কলকাতার হয়ে। বাকি দুই আসরে ছিলেন সানরাইজার্স হায়দরাবাদে। নাম দিয়ে দল পাননি ২০০৯ ও ২০১০ এর আইপিএলে।

আইপিএলের মেগা নিলামে পাঁচ বাংলাদেশি ক্রিকেটার নাম ছিলো। দল পেয়েছেন কেবল মুস্তাফিজুর রহমান। ২ কোটি ভিত্তিমূল্যে তাকে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটালস। ক্রিকেটার লিটন কুমার দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের নাম নিলামেই তোলা হয়নি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ