29 C
আবহাওয়া
৭:৪৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইজতেমায় দুই মুসল্লির মৃত্যু

ইজতেমায় দুই মুসল্লির মৃত্যু

বিশ্ব ইজতেমা

বিএনএ: টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমায় যাওয়া দুই মুসল্লির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালের দিকে শ্বাসকষ্টে তাঁদের মৃত্যু হয়। তাবলিগ জামাত ও পুলিশের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

মৃত্যুবরণকারী দুজন হলেন সিলেটের জৈন্তাপুর থানার হরিপুরের এলাকার মো. নুরুল হক (৬৩) ও গাজীপুর নগরের ভুরুলিয়া এলাকার তৈয়ব ওরফে আবু তালেব (৯০)।

ইজতেমায় অংশ নিতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে গত কয়েকদিন ধরে তুরাগ তীরে আসতে শুরু করেন মুসল্লিরা। বৃহস্পতিবার দুপুরে আগেই লোকারণ্য হয়ে যায় তুরাগতীর।

ইজতেমায় মরদেহ গোসলের দায়িত্বে থাকা মাওলানা শাকিল জানান, নুরুল হক ইজতেমার ৬২ নম্বর খিত্তার সাথী ছিলেন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তার শ্বাসকষ্ট শুরু হয়। পরে ঘটনাস্থলেই মারা যান তিনি। আর আবু তৈয়ব তাবলিগ জামাতের গাজীপুর মারকাজের সদস্য ছিলেন। সকাল ১০টার দিকে তাঁরও শ্বাসকষ্ট শুরু হয়। পরে তিনিও ইজতেমা মাঠে মারা যান।

এবারও বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হচ্ছে। সরকারী সিদ্ধান্ত অনুযায়ী মাওলানা জুবায়েরের অনুসারীরা ইজতেমায় অংশ নেবেন শুক্রবার থেকে। তাদের ইজতেমা চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। আর সাদ কান্ধলভীর অনুসারীরা ইজতেমা শুরু করবেন ২০ জানুয়ারি থেকে, তাদের ইজতেমা শেষ হবে ২২ জানুয়ারি।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ