Bnanews24.com
Home » কণ্ঠশিল্পী আসিফের বিচার শুরু
আদালত টপ নিউজ সব খবর

কণ্ঠশিল্পী আসিফের বিচার শুরু

কণ্ঠশিল্পী আসিফের বিচার শুরু

বিএনএ, ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের  বিচার শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালে বিচারক আসসামছ জগলুল হোসেন অব্যাহতির আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একই সঙ্গে মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ২৩ জুন দিন ধার্য করেন আদালত।

সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শামীম জানান, আসিফ আকবরের আইনজীবী মামলার দায় থেকে তাকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। অপরদিকে, অব্যাহতির বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ। উভয়পক্ষের শুনানি শেষে অব্যাহতির আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠন করেন আদালত।

গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন ২০১৮ সালের ৪ জুন তেজগাঁও থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে আসিফের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের ‘সার্চ লাইট’ নামের অনুষ্ঠানের মাধ্যমে বাদী ২০১৮ সালের ১ জুন দিবাগত রাত ৯টার দিকে জানতে পারেন যে, কারো অনুমতি ছাড়াই গীতিকার, সুরকার ও বিভিন্ন শিল্পীর ৬১৭টি গান বিক্রি করেছেন আসিফ আকবর। পরে বিভিন্নভাবে বাদী আরো জানতে পারেন যে, নিজের প্রযোজনা প্রতিষ্ঠান আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে আসিফ আকবর বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তর করে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ আয় করেছেন।

মামলার পর ওই বছরের ৫ জুন দিবাগত রাত দেড়টার দিকে আসিফ আকবরকে তার অফিস থেকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ বা সিআইডির একটি দল। ওই মামলায় বর্তমানে জামিনে রয়েছেন তিনি।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএ/ ওজি