29 C
আবহাওয়া
৬:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মঙ্গলবার থেকে চট্টগ্রামে আবারও শুরু করোনার টিকা কার্যক্রম

মঙ্গলবার থেকে চট্টগ্রামে আবারও শুরু করোনার টিকা কার্যক্রম

কাল থেকে চট্টগ্রামে আবার শুরু হচ্ছে করোনার গণটিকাদান

বিএনএ, চট্টগ্রাম : ১৩ জুলাই থেকে আবার চট্টগ্রামে করোনার গণটিকাদান কার্যক্রম শুরু হচ্ছে। আজ থেকে উপজেলায় পাঠানো হবে সিনোফার্মের টিকা। এ বিষয়টি নিশ্চিত চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, মঙ্গলবার ( ১৩ জুলাই) সিটি করপোরেশন এলাকার ১১টি টিকাদান কেন্দ্রে মডার্নার টিকা দেয়া যাবে। তবে উপজেলায় টিকা কার্যাক্রমের বিষয়ে মৌখিক সিদ্ধান্ত এসেছে। সে লক্ষ্যেসব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।নির্দেশনা আসলে টিকাদান কার্যক্রম শুরু হবে।

বিদেশগামীদের নির্দেশনার সঙ্গে মিলিয়ে টিকা গ্রহণ করতে হবে। সিনোফার্মের টিকা তারা উপজেলা থেকে এবং ফাইজারের টিকা ঢাকা থেকে টিকা গ্রহণ করতে হবে বলে তিনি জানান।

১১ জুলাই চট্টগ্রামে এনেছে চীন ও যুক্তরাষ্ট্রের তৈরি সিনোফার্ম এবং মডার্নার ১ লাখ ৮৪ হাজার ডোজ টিকা। যার মধ্যে রয়েছে মডার্নার ১ লাখ ৫ হাজার ৬০০ ডোজ এবং সিনোফার্ম এর দ্বিতীয় চালানে ৭৮ হাজার ৪০০ ডোজ ভ্যাকসিন। সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই শাখায় এসব ভ্যাকসিন ওয়াক-ইন-কুলারে সংরক্ষণ করা হয়েছে।

১৮ জুন সিনোফার্মের ৯১ হাজার ২০০ ডোজ টিকা আসে চট্টগ্রামে। ১৯ জুন মেডিক্যাল শিক্ষার্থীদের টিকা দেওয়ার মধ্যদিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল কেন্দ্রে এ টিকাদান শুরু হয়।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ