38 C
আবহাওয়া
৫:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » মোদির সঙ্গে তিস্তা নিয়ে কোনো আলোচনাই হবে না: পররাষ্ট্রমন্ত্রী

মোদির সঙ্গে তিস্তা নিয়ে কোনো আলোচনাই হবে না: পররাষ্ট্রমন্ত্রী

মোদির সঙ্গে তিস্তা নিয়ে কোনো আলোচনাই হবে না: পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ, ঢাকা : ড. আব্দুল মোমেন বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরে তিস্তা ইস্যুতে কোনো আলোচনাই হবে না।  শুধু তিস্তাই নয়, ভারতের প্রধানমন্ত্রীর এই সফরে বাংলাদেশ-ভারত অমীমাংসিত দ্বিপক্ষীয় কোনো ইস্যুই আলোচনার টেবিলে গড়াবে না। নরেন্দ্র মোদির সফর পুরোটাই হবে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসব উদযাপনের।

শুক্রবার(১২ মার্চ )রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

নরেন্দ্র মোদির সফরে তিস্তা নিয়ে কোনো কথা হবে কিনা জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ওগুলো বাদ। আমরা যেটা চাই সেটা হচ্ছে, এই যে একটি আনন্দ উৎসব, আমাদের এই বড় উৎসবে সবাই এসেছে, আমরা তাতেই আনন্দিত। এটাই তো আমাদের বড় পাওয়া, আর কী চান আপনি? আপনাকে কে কাপড় দিল, ভাত দিল ওইটা নিয়ে বেশি চিন্তিত, ওইগুলা আমরা ম্যানেজ করবো। তিস্তা চুক্তি বাস্তবায়ন হয়নি তাদের সমস্যা আছে। আমরা বুঝি, আমরা বোকা নই। আপনিও জানেন কেন হচ্ছে না। আপনিও বোকা নন, তাই এগুলো নিয়ে খামোখা প্রশ্ন করছেন কেন?

মন্ত্রী বলেন, করোনাকালে ভারতের প্রধানমন্ত্রীর প্রথম বিদেশ সফর বাংলাদেশ। উনি কোথাও যান নাই, এই কোভিডের পর কোথাও যাননি, প্রথম বিদেশ সফরে তিনি ঢাকায় আসতেছেন। সব সময় রাষ্ট্রপ্রধান, সরকার প্রধান ঢাকায় এসেই শেষ। উনি আমাদের প্রত্যন্ত অঞ্চলেও যাবেন। সাতক্ষীরায় যাবেন, গোপালগঞ্জ যাবেন, ওড়াকান্দিতে যাবেন- চিন্তা করেন! আমাদের সবচেয়ে বড় প্রতিবেশী পৃথিবীর বড় গণতান্ত্রিক দেশ, তার সরকারপ্রধান এইসব জায়গায় ঘুরে বেড়াবেন। আমাদের জন্য এটা বিরাট আনন্দের। এরপরে কি চান আপনারা?

বিএনএ/ ওজি 

Loading


শিরোনাম বিএনএ