27 C
আবহাওয়া
১১:১১ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় একদিনে আরও ৬৪৪ মৃত্যু

করোনায় একদিনে আরও ৬৪৪ মৃত্যু

করোনায় একদিনে আরও ৬৪৪ মৃত্যু

বিএনএ,ঢাকা: করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আরও ৬৪৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৩ লাখ ৫২ হাজার ৯২৬ জন সংক্রমিত হয়েছেন। এ সময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ১৭২ জন।রোববার (১১ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ হাজার ৭৬১ জন ও মারা গেছেন ২২২ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৫১ হাজার ৫১২ জন। আর শনাক্ত হয়েছেন ২ কোটি ৫৯ লাখ ৫০ হাজার ৬৪৯ জন।

দৈনিক মৃত্যুতে জাপানের পরই অবস্থান ব্রাজিলের। দেশটিতে ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭৬৫ জন সংক্রমিত ও ৬৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫৬ লাখ ৩ হাজার ২২১ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ লাখ ৯০ হাজার ৯০৬ জনের জন। সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৩ লাখ ৫৪ হাজার ৮৮৯ জন।

জাপানের পর একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। ২৪ ঘণ্টায় দেশটিতে ৬২ হাজার ৬০৮ জন সংক্রমিত ও ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৭৬ লাখ ৭৪ হাজার ১৬৩ জনে। এ পর্যন্ত ৩১ হাজার ২৯ জনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ২ কোটি ৬৬ লাখ ২৩ হাজার ৭৫৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ