Bnanews24.com
Home » বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি নির্বাচন আজ
শিক্ষা সব খবর

বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি নির্বাচন আজ

বিএনএ,বশেমুরবিপ্রবি: আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বশেমুরবিপ্রবিসাস) এর কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০২২।

নির্বাচন কমিশন স্বাক্ষরিত তফসিল থেকে জানা যায়, ভোটার তালিকা প্রকাশ করা হবে সময়: সকাল ১১:৩০ ঘটিকা, মনোনয়ন ফরম বিতরণ সময়: সকাল ১১:৪৫- দুপুর ১:০০, মনোনয়ন ফরম জমা দুপুর ১:০০- দুপুর ২:০০ একাডেমিক ভবনের ৩০৩নং কক্ষ।
মনোনয়ন ফরম প্রত্যাহার (দুপুর ২:০০- দুপুর৩:০০), একাডেমিক ভবনের ৩০৩নং কক্ষ। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ দুপুর ৩:৩০ ঘটিকা, ভোট গ্রহণ (বিকাল ৪:৩০- বিকাল ৫:০০) একাডেমিক ভবনের ৩০৩নং কক্ষ এবং ফলাফল প্রকাশ বিকাল ৫:১৫ ঘটিকা।
ভোট গ্রহণের স্থান মনোনয়ন পত্রের মূল্যমান নির্ধারণ করা হয়েছে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী- ৩০০ টাকা, ও অন্যান্য পদপ্রার্থী- ২০০ টাকা।

পাঁচ সদস্য নিয়ে গঠিত নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশন হিসেবে রয়েছেন, মো: আরিফুজ্জামান রাজীব, সহকারী অধ্যাপক, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং অন্যান্য সদস্যরা হলেন ড. মোঃ নুরুন্নবী, সহযোগী অধ্যাপক, এপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ, জাকিয়া সুলতানা মুক্তা, সহকারী অধ্যাপক, বাংলা বিভাগ, মানসুরা খানম, সহকারী অধ্যাপক, আইন বিভাগ, টি এন সোনিয়া আজাদ, সহকারী অধ্যাপক লোকপ্রশাসন বিভাগ।

প্রধান নির্বাচন কমিশন মো: আরিফুজ্জামান রাজীব বলেন,’ গঠনতন্ত্র মোতাবেক আজ ১১ সেপ্টেম্বর ২০২২ বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে প্রধান কমিশনার সহ আরও চারজন বিজ্ঞ নির্বাচন কমিশনার রয়েছেন। নির্বাচন সুষ্টুভাবে সম্পন্ন করার জন্যে আমরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা দপ্তরকে সংশ্লিষ্ট করেছি। এছাড়াও শিক্ষক সমিতি, কর্মকর্তা ও কর্মচারী সমিতিকে অবহিত করেছি। সবাই পর্যবেক্ষণ করবেন। সমিতির ১২ জন সদস্যের ১০ জনের লিখিত অনুরোধের প্রেক্ষিতে ও একাডেমিক ব্যস্ততার কারণে আমরা আজকেই তফসিল ঘোষণা করে নির্বাচন কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। আশা করি, আমরা সুষ্টুভাবে সাংবাদিক সমিতির নতুন কমিটি উপহার দিতে পারবো। আমাদের উপর যে দায়িত্ব অর্পন করা হয়েছে, আমরা সুষ্টুভাবে সম্পন্ন করার চেষ্টা করবো’

উল্লেখ্য, নির্বাচন কমিশনে অন্তর্ভুক্ত সম্মানিত শিক্ষকবৃন্দ একাডেমিক কাজে অত্যন্ত ব্যস্ত থাকায় এবং বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির মোট কার্যকরী ১২ জন সদস্যের মধ্যে ১০ জন সদস্য অদ্য ১১/০৯/২০২২ তারিখে গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণের জন্য আবেদন করে এরই প্রেক্ষিতে নির্বাচন কমিশন সর্বসম্মতিক্রমে ১১/০৯/২০২২ তারিখে নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করে।

বিএনএ/ মুহা. ফাহীসুল হক ফয়সাল, ওজি