Bnanews24.com
কভার রাজনীতি সব খবর

মির্জা ফখরুলদের ‘যুদ্ধের ডাক’ ফ্যাসিবাদী মানসিকতা- ওবায়দুল কাদের

মির্জা ফখরুলদের ‘যুদ্ধের ডাক’ ফ্যাসিবাদী মানসিকতা- ওবায়দুল কাদের

বিএনএ, ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‌ক্ষমতায় যেতে মির্জা ফখরুল ইসলাম আলমগীররা দলের কর্মীদের যুদ্ধের জন্য ডাক দিয়েছেন। তাদের এমন বক্তব্য একদিকে অগণতান্ত্রিক, অপরদিকে ফ্যাসিবাদী মানসিকতার পরিচায়ক। বিএনপি নেতারা যুদ্ধের জন্য কর্মীদের ডাক দেওয়ার মধ্য দিয়ে আবারও আগুন সন্ত্রাস ও নৈরাজ্যকর পরিস্থিতির আভাস দিচ্ছেন কি না, তা এখন ভেবে দেখার বিষয়। যদি তাই হয়, তাহলে এই আগুন সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে জবাব দিতে জনগণ প্রস্তুত রয়েছে।

শুক্রবার (১১ জুন) সকালে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে  নিজ সরকারি বাসভবনে ব্রিফিংয়ে এ কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সরকার হটানোর নামে যে যুদ্ধংদেহী মনোভাবদেখাচ্ছে, সেক্ষেত্রে জনগণের জীবন ও সম্পদ রক্ষায় সরকার কঠোরভাবে পরিস্থিতি মোকাবিলা করবে। বিএনপিকে উসকানিমূলক বক্তব্য থেকে সরে এসে গণতান্ত্রিক ভাষায় কথা বলতে হবে।

তিনি বলেন, বিএনপি মহাসচিব মাথাপিছু ঋণের বোঝা দেখে, রাষ্ট্রের উত্তরণ ও সমৃদ্ধির কিছু দেখতে পান না, তারা দেশের অর্থনীতিকে পরনির্ভরশীল করে রেখে গিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই দুর্নামের বৃত্ত থেকে দেশকে অমিত সম্ভাবনাময় রূপ দিয়েছেন, পরিচিত করেছেন উন্নয়ন ও অর্জনের রোলমডেল হিসেবে।

ওবায়দুল কাদের বলেন, ‘মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় আপসহীন মনোভাব নিয়েই জাতীয় রাজনীতিতে শেখ হাসিনার যাত্রা শুরু হয়। জনগণের মুক্তি আন্দোলনে শেখ হাসিনাকে সহ্য করতে হয়েছে অনেক জেল-জুলুম ও অত্যাচার-নির্যাতন।শেখ হাসিনা অসংখ্যবার মৃত্যুর মুখোমুখি হয়েছেন কিন্তু জনগণের অকৃত্রিম ভালোবাসায় সকল রক্তচক্ষুকে উপেক্ষা করে দেশকে এগিয়ে নিতে অকুতোভয় নির্ভীক সেনানীর মতো নিরবিচ্ছিন্নভাবে পথ চলেছেন।

বিএনএ/ ওজি