24 C
আবহাওয়া
৫:২৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইউনিয়ন আওয়ামীলীগ থেকেও ডা. মুরাদকে অব্যাহতি

ইউনিয়ন আওয়ামীলীগ থেকেও ডা. মুরাদকে অব্যাহতি

ঢাকায় ফিরে আসছে মুরাদ হাসান?

বিএনএ, জামালপুর: অশালীন ও নারীর প্রতি অবমাননাকর বক্তব্য দেওয়ায় তথ্য প্রতিমন্ত্রীর পদ হারিয়েছেন ডা. মুরাদ হাসান। এর পরপরই তার ওপর জমানো ক্ষোভ প্রকাশ হতে থাকে নিজ এলাকাবাসীর। প্রতিমন্ত্রীর পদ হারানোর পর জেলা ও উপজেলা আওয়ামী লীগ থেকেও মেলে অব্যাহতি। সর্বশেষ ইউনিয়ন আওয়ামী লীগ থেকেও ডা. মুরাদকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) জামালপুরের সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এর মধ্য দিয়ে আওয়ামী লীগের আর কোনো পদে রইলেন না ডা. মুরাদ। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় মুরাদ হাসানকে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক পদ ও পরদিন সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

আওনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেলাল হোসেন জানান, বিতর্কিত মন্তব্য ও অশালীন বক্তব্য দিয়ে দলের শৃঙ্খলা ভঙ্গ করেছেন মুরাদ হাসান। তাই দলের গঠনতন্ত্রের ৪৭ (৯) ধারা অনুযায়ী তাকে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কাছে অব্যাহতি পত্র পাঠানো হবে বলেও জানান তিনি।

সম্প্রতি প্রতিমন্ত্রী মুরাদের একটি কথোপকথন ফাঁস হয়। যেখানে তিনি অশ্লীল ভাষায় চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে কথা বলেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন মহলে ডা. মুরাদের শাস্তির দাবি ওঠে। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মঙ্গলবার দুপুরে সচিবালয়ে পদত্যাগপত্র পাঠান ডা. মুরাদ।

বিএনএ/ শাহীন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ