27 C
আবহাওয়া
১:৫৯ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » রামুতে গরু পাচারকারী ও বিজিবি সদস্যদের সংঘর্ষে নিহত ১

রামুতে গরু পাচারকারী ও বিজিবি সদস্যদের সংঘর্ষে নিহত ১


বিএনএ, কক্সবাজার : কক্সবাজারের রামুতে মিয়ানমারের চোরাই গরু পাচারকারী ও বিজিবির সঙ্গে সংঘর্ষ হয়েছে। শনিবার (৯ এপ্রিল) রাতে পূর্ব কাউয়ারখোপ কেন্দ্রীয় জামে মসজিদের সামনে এ ঘটনায় আব্দুল জব্বার (৪০) নামের এক ব্যাক্তি প্রাণ হারিয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন – শনিবার রাত ৯টার দিকে কাউয়ারখোপ ডেফারকুল হয়ে পাঁচটি গরু পাচার হচ্ছিলো। পথিমধ্যে গরু গুলো জব্দ করে নাইক্ষ্যংছড়িস্থ ১১ বিজিবির টহল দল। জব্দকৃত গরুগুলো নিয়ে পূর্ব কাউয়ারখোপ কেন্দ্রীয় জামে মসজিদের প্রধান সড়কে উঠতেই বিজিবির উপর ইট-পাটকেল ছুড়তে থাকে গরু পাচারকারী চক্রের সদস্যরা। দফায় দফায় ঘটে ধাওয়া-পাল্টা ধাওয়া। মধ্যম কাউয়ারখোপের প্রধান সড়কে বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে গুলি ছুড়ে। এসময় গুলিবিদ্ধ হয়ে আব্দুল জব্বার নামের এক ব্যক্তি মারা গেছেন।

এ ঘটনায় বিজিবির একাধিক সদস্য আহত হয়েছে। বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত আইনশূঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

তবে এ প্রসঙ্গে শনিবার দিনগত রাত ১ টা পর্যন্ত ১১ বিজিবির পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি। নাইক্ষ্যংছড়ি জোন ও ১১ বিজিবির অধিনায়ক লে.কর্নেল রেজাউল করিমকে ফোনে পাওয়া যায়নি।

কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের সদস্য আজিজুল হক বলেন, নিহত আব্দুল জব্বার গরু পাচারকারী ছিলেন না। সে একটি রড-সিমেন্টের দোকান করতেন। যারা মিয়ানমারের চোরাই গরুর ব্যবসা করেন বা পাচার করেন তাদের বিরুদ্ধে তালিকা করে ব্যবস্থা নিতে হবে। মূলত তাদের কারণেই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটলো।

বিষয়টি নিশ্চিত করেছেন রামু থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম।

বিএনএ/এইচ এম ফরিদুল আলম শাহীন/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ