33 C
আবহাওয়া
৯:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে আরও তিন লাখ টিকা পৌঁছাল

চট্টগ্রামে আরও তিন লাখ টিকা পৌঁছাল

তিন লাখ ছয় হাজার ডোজ করোনার টিকা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে নতুন করে আরও তিন লাখ ছয় হাজার ডোজ করোনার টিকা এসে পৌঁছেছে। শুক্রবার (৯ এপ্রিল)  জেলা সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছায় এসব টিকা।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত সিভিল সার্জন মোহাম্মদ আসিফ খান বলেন, ২৫ কার্টন টিকা গ্রহণ করে ইপিআই সংরক্ষণাগারে নির্দিষ্ট তাপমাত্রায় রাখা হয়েছে। সেখান থেকে পরে বিভিন্ন টিকাকেন্দ্রে সেগুলো বিতরণ করা হবে।

এর আগে গত ৩০ জানুয়ারি প্রথম ধাপে ৪ লাখ ৫৬ হাজার ডোজ ভ্যাকসিন বা টিকা আসে চট্টগ্রামে। ৭ ফেব্রুয়ারি টিকা দেওয়া কার্যক্রম শুরু হওয়ার পর আরও ৯০ হাজার ডোজ টিকা পায় চট্টগ্রাম।

এদিকে আজ দ্বিতীয় দিনে চট্টগ্রামে কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম পরিদর্শন করেছেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর। এ সময় উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অতিরিক্ত পুলিশ সুপার এবং চট্টগ্রাম সিভিল সার্জনের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ, চট্টগ্রামে গতকাল বৃহস্পতিবার থেকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। প্রথম দিন মোট ৪ হাজার ৫৯৮ ডোজ টিকা দেওয়া হয়৷

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ৩৮০ জন। নতুন শনাক্তদের মধ্যে ৩১৪ জন নগরের ও ৬৬ জন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত শনাক্ত হওয়া ৪৩ হাজার ৫৬৮ জনের মধ্যে ৩৪ হাজার ৮৯৮ জন নগরের ও ৮ হাজার ৬৭০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় ৩ জন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৪০৯ জন। তারমধ্যে ৩০১ জন নগরের ও ১০৮ জন উপজেলার বাসিন্দা।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ