25 C
আবহাওয়া
১০:৪৭ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বোয়ালখালীর উপনির্বাচন বিতর্কিত হতে দেব না: ডিসি

বোয়ালখালীর উপনির্বাচন বিতর্কিত হতে দেব না: ডিসি

বোয়ালখালীর উপনির্বাচন বিতর্কিত হতে দেব না: ডিসি

বিএনএ, চট্টগ্রাম: বোয়ালখালী উপজেলা ও নাজিরহাট পৌরসভাসহ চট্টগ্রামের কোনো নির্বাচন বিতর্কিত হতে না দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি বলেন, আগামী ১৬ মার্চ অনুষ্ঠিতব্য বোয়ালখালী উপজেলা পরিষদ ও নাজিরহাট পৌরসভা নির্বাচনসহ কোনো নির্বাচন বিতর্কিত হতে দেব না। সেখানে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে। উপজেলা পরিষদ নির্বাচনে তিন ইউনিয়ন ও পৌরসভা নির্বাচনে প্রতি তিন ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

বুধবার (৮ মার্চ) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে বোয়ালখালী ও নাজিরহাটে নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে আয়োজিত মতবিনিময় ও আইনশৃঙ্খলা বিষয়ক সভায় তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম সিনিয়র জেলা নির্বাচন অফিস এই সভার আয়োজন করেন।

জেলা প্রশাসক বলেন, ভোটকেন্দ্রের পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিজিবি, পুলিশ ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন থাকবে। কেন্দ্রে গিয়ে আধিপত্য ও প্রভাব বিস্তার, অযথা গোলযোগ সৃষ্টি, ভোটগ্রহণের শেষের দিকে লোক জড়ো করানো, ফেসবুক বা সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা গুজব রটানো, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে দোষীদেরকে কঠোর হস্তে দমন করা হবে। তা ছাড়া নির্বাচন ইস্যুতে কোনো প্রার্থীর অভিযোগ থাকলে তা প্রমাণসহ লিখিতভাবে জানালে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ সুপার (এসপি) এসএম শফিউল্লাহ বলেন, সুষ্ঠু নির্বাচন করতে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। নির্বাচন ঘিরে কেউ আইনশৃঙ্খলা অবনতির চেষ্টা করলে রক্ষা নেই। বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে মোট ৮৬টি কেন্দ্রে পাঁচশ পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে। পাশাপাশি তিন ইউনিয়ন মিলে স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম কাজ করবে। এক কেন্দ্রে ১৮ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সেটআপ থাকবে। কেন্দ্রের গোপন কক্ষে ভোটার ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান, বোয়ালখালীর ইউএনও মোহাম্মদ মামুন, ফটিকছড়ির ইউএনও সাব্বির রহমান সানি, র‌্যাব প্রতিনিধি মো. খালিদ, মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ফারুক হোসাইন, বোয়ালখালী থানার ওসি আবদুর রাজ্জাক, ফটিকছড়ির ওসি মো. মাসুদ রানা, ভূজপুরের ওসি হেলাল উদ্দিন, বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম রাজা, এস.এম মিজানুর রহমান, কাজী আয়েশা ফারজানা, নাজিরহাট পৌরসভার মেয়র প্রার্থী মোহাম্মদ ইসমাইল, জাহাঙ্গীর চৌধুরী, নাছির উদ্দিন, একে জাহিদ চৌধুরী, আনোয়ার পাশা প্রমুখ।

নির্বাচন কমিশনের কর্মকর্তা, প্রশাসন ও আইন–শৃঙ্খলা বাহিনীর পদস্থ কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

বিএনএ/ বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ