23 C
আবহাওয়া
২:১০ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ধ্বংসস্তূপে ছোট্ট ভাইকে আগলে রাখল বোন

ধ্বংসস্তূপে ছোট্ট ভাইকে আগলে রাখল বোন

সিরিয়া

বিশ্ব ডেস্ক: ভূমিকম্পে বিধ্বস্ত হয়েছে বাড়ি। ধ্বংসস্তূপের মধ্যে আটকা পড়েছে ছোট্ট ভাই-বোন। এমন কঠিন বিপদে মাত্র ৭ বছরের বোনটি পরম মমতায় ছোট ভাইটিকে আগলে রেখেছে।

ইন্টারনেটে সিরীয় এই ভাই-বোনের হৃদয়স্পর্শী ছবি ছড়িয়ে পড়েছে। জাতিসংঘ প্রতিনিধি মোহাম্মদ সাফা ভাই-বোনের ছবিটি অনলাইনে শেয়ার করেছেন। একই সঙ্গে তিনি জানান, দীর্ঘ ১৭ ঘণ্টা পর ছোট ভাই-বোন দুটিকে উদ্ধার করা হয়েছে।

জাতিসংঘ প্রতিনিধি সাফা জানান, উদ্ধার হওয়ার আগ পর্যন্ত দীর্ঘ ১৭ ঘণ্টা ৭ বছরের বোনটি তার ভাইয়ের মাথা হাত দিয়ে ঢেকে রাখে। যেন ভাইটি কোন আঘাত না পায়।

মোহাম্মদ সাফা কিছুটা ক্ষোভ প্রকাশ করে বলেন, সবাই ভাই-বোন দুটির ছবি অনলাইনে শেয়ার করছে না। তিনি বলেছেন, মেয়েটি যদি মারা যেত, তবে সবাই ছবিটি শেয়ার করত। তিনি নেতিবাচক নয়, ভালো বিষয়কে শেয়ার করার আহ্বান জানিয়েছেন। শেষ পর্যন্ত অবশ্য তার এই আহ্বান কাজে লেগেছে। এই ভাই-বোনকে উদ্ধার করা হয়েছে।

গত সোমবার স্থানীয় সময় ভোর ৪টা ১৭ মিনিটে তুরস্কের মধ্য-দক্ষিণাঞ্চলীয় প্রদেশ গাজিয়ানতেপের শহর নুরদায়ির ২৬ কিলোমিটার পূর্বে ভূমিকম্পটি আঘাত হানে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ৮। এর কেন্দ্রস্থল ছিল সমতলের ১৭ দশমিক ৯ কিলোমিটার গভীরে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ