37 C
আবহাওয়া
৫:৫২ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দেশের অগ্রযাত্রা অপ্রতিরোধ্য : প্রধানমন্ত্রী

দেশের অগ্রযাত্রা অপ্রতিরোধ্য : প্রধানমন্ত্রী

দেশের অগ্রযাত্রা অপ্রতিরোধ্য : প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক: প্রবাসীরা যেন সঠিক সেবা পায় সেজন্য সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বিদেশের মাটিতে বাঙালিদের যেন স্বকীয়তা থাকে,সেজন্য সরকারের পক্ষ থেকে অনেক উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

স্থানীয় সময় রোববার (৭ নভেম্বর) লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের সম্প্রসারিত ভবন এবং মূল চ্যান্সেরি ভবনে ইংলিশ হেরিটেজ ব্লু প্লাগ উদ্বোধনী অনুষ্ঠানে  ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সে  সময় তিনি আরও বলেন, প্রবাসীদের যথাযথ সেবাদান এবং তাদের সুস্থতার জন্য কূটনীতিকদের প্রয়োজন। সারাবিশ্বে প্রবাসী বাংলাদেশিরা দেশের জন্য অবদান রাখছেন। ব্যবসা-বাণিজ্য বাড়ানোর পাশাপাশি বিশ্বব্যাপী প্রবাসী বাংলাদেশিদের যথাযথ সেবা দিতে দেশের কূটনীতিকদের আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান শেখ হাসিনা।

সরকার প্রধান বলেন, দেশের অগ্রযাত্রা অপ্রতিরোধ্য। কূটনীতির ধারা বদলেছে। এ অবস্থায় রফতানি ও বিদেশী বিনিয়োগ বাড়াতে দূতাবাস এবং মিশনগুলোকে কাজ করতে হবে। রাজনৈতিক কূটনীতির পাশাপাশি নজর দিতে হবে অর্থনৈতিক কূটনীতিতে। দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য আন্তর্জাতিক পরিমন্ডলের সঙ্গে নিজেদের যুক্ত করার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতির দর্শনেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, বিশ্বের কেউই এককভাবে এগিয়ে যেতে পারে না। তাই বাণিজ্যিক সম্পর্ক জোরদার করা কূটনৈতিক প্রতিটি মিশনের কাজ।

সরকার প্রধান বলেন, দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এখন আর খাদ্যের জন্য হাহাকার নেই। বিদ্যুতসহ সকল নাগরিক সুবিধা এখন মানুষের দোরগোড়ায়। বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ