34 C
আবহাওয়া
১২:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » টি টোয়েন্টি বিশ্বকাপ, সেমিতে কার বিপক্ষে খেলছে কোন দল?

টি টোয়েন্টি বিশ্বকাপ, সেমিতে কার বিপক্ষে খেলছে কোন দল?

টি টোয়েন্টি বিশ্বকাপ, মেসিতে কার বিপক্ষে খেলছে কোন দল?

বিএনএ ক্রীড়া ডেস্ক: স্কটল্যান্ডকে ৭২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে বিরাট জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। একমাত্র দল হিসেবে গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে সেমিফাইনালে উঠল তারা। আর এতেই স্পষ্ট হয়ে উঠেছে সেমিফাইনালের সমীকরণ।

গ্রুপ-১ থেকে সেমিতে উঠেছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। গ্রুপ ২ থেকে সেমিতে উঠেছে পাকিস্তান ও নিউজিল্যান্ড।

ফরম্যাট অনুযায়ী নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে ইংল্যান্ড। আর পাকিস্তানের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

১০ নভেম্বর আবুধাবিতে প্রথম সেমিফাইনালে  মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। পরদিন দুবাইয়ে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে মোকাবেল করবে পাকিস্তান।

উল্লেখ্য, পাকিস্তান একমাত্র দল যারা সুপার টুয়েলভে অপরাজিত ছিল। ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দেয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষেও হেসেখেলে জয় পায় তারা। পরের তিনটি প্রতিপক্ষ ছিল তুলনামূলক সহজ। আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ড। এই তিন দলের বিপক্ষে পাকিস্তান শুধু নিজেদের সেরা খেলাটাই খেলেনি, শক্তির প্রমাণ দিয়েছে।

এই গ্রুপ থেকে একমাত্র পাকিস্তানের কাছেই হেরেছে নিউজিল্যান্ড। ভারত, আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে সহজেই জয় পায় ব্ল্যাক ক্যাপসরা। আইসিসির শেষ তিনটি আসরেই তারা সেমিফাইনালে উঠেছে। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালিস্ট ছিল নিউজিল্যান্ড। ২০২১ সালে টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছে তারা। এবার টি-টোয়েন্টি ফরম্যাটে সেমিফাইনালে উঠল।

আর শুরু থেকেই দাপট দেখাচ্ছিল ইংল্যান্ড। শেষ ম্যাচে সাউথ আফ্রিকার কাছে হারের আগে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশকে সহজেই হারিয়েছে ইংলিশরা।

পাঁচটি ওয়ানডে বিশ্বকাপ জেতা অস্ট্রেলিয়া একবারও টি-টোয়েন্টি জিততে পারেনি। এবার সেই আক্ষেপ মেটাতে চায় তারা। সুপার টুয়েলভে ইংল্যান্ডের কাছে হার ছাড়া বাকি চারটি ম্যাচে প্রতিপক্ষকে  উড়িয়ে দিয়েছে অজিরা। ব্যাটিং-বোলিং দাপটেই মনে হচ্ছে টি টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা তারাই জিতবে।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ