29 C
আবহাওয়া
৪:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ৮ বিভাগে আওয়ামী লীগের সাংগঠনিক দায়িত্ব বণ্টন

৮ বিভাগে আওয়ামী লীগের সাংগঠনিক দায়িত্ব বণ্টন

আওয়ামী লীগ

বিএনএ, ঢাকা: সাংগঠনিক দেখভালের জন্য ৮ বিভাগের আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের মধ্যে দায়িত্ব বণ্টন করা হয়েছে। রোববার (৮ জানুয়ারি) দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফকে সিলেট ও চট্টগ্রাম বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে। এই দুই বিভাগের মধ্যে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হলেন আহমদ হোসেন ও সিলেট বিভাগে শাখাওয়াত হোসেন শফিক।

ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনিকে। ঢাকা বিভাগের সাংগঠনিক দায়িত্ব দেয়া হয়েছে সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও ও ময়মনসিংহ বিভাগে সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলকে।

যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদকে রাজশাহী ও রংপুর বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে। রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন আর রাজশাহী বিভাগে এসএম কামাল হোসেন।

খুলনা ও বরিশাল বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিমকে। খুলনা বিভাগের সাংগঠনিক দায়িত্ব দেয়া হয়েছে সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও বরিশাল বিভাগে আফজাল হোসেনকে সাংগঠনিক দায়িত্ব দেয়া হয়েছে।

একই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১তম সম্মেলনের কাউন্সিলরদের ক্ষমতাবলে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা শাখাওয়াত হোসেন শফিককে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দিয়েছেন। শফিক রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে দশমবারের মতো দলটির সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা। টানা তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক হন ওবায়দুল কাদের। পরে দলীয় সভাপতি কাউন্সিলরদের দেয়া ক্ষমতা বলে জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এবং উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত করেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ