24 C
আবহাওয়া
৪:০৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রশিদের ৪০০ উইকেট শিকার

রশিদের ৪০০ উইকেট শিকার

রশিদের ৪০০ উইকেট শিকার

বিএনএ,স্পোর্টসডেস্ক : টি-টোয়েন্টি সংক্ষিপ্ত ফরম্যাটে ৪০০ উইকেটের মাইলফলকে আফগান রশিদ খান। রোববার( ৭ নভেম্বর) আবু ধাবির শেখ জায়েদ স্টেড়িয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে এই গৌরব অর্জন করেছে এই লেগ স্পিনার।  টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ২৮৯ তম ম্যাচ খেলতে নেমে ৪০০তম উইকেট শিকার করেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মার্টিন গাপটিলকে আউট করেন রশিদ খান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ৪০তম ম্যাচে কিউই ওপেনার মার্টিন গাপটিলকে আউট করার মধ্য দিয়ে ক্রিকেটের এ সংক্ষিপ্ত ফরম্যাটে ৪০০ তম উইকেট শিকার করেন এই আফগান স্পিন অলরাউন্ডার।

টি-টোয়েন্টিতে বিভিন্ন দেশের লিগে খেলে থাকেন রশিদ। ভারতের আইপিএল ছাড়াও খেলেছেন অস্ট্রেলিয়ান বিগ ব্যাশ, ওয়েস্ট ইন্ডিজের সিপিএল ও পাকিস্তানের পিএসএলের মত নামকরা টুর্নামেন্টে। খেলেছেন ইংল্যান্ডর কাউন্টি ক্রিকেট ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলেও।

এখন পর্যন্ত আফগানদের হয়ে খেলেছেন ৫টি টেস্ট । নিয়েছেন ৩৪ টি  উইকেট। ৭৪ ওয়ানডেতে তার সংগ্রহ ১৪০ উইকেট আর টি-টোয়েন্টিতে ৫৫ ম্যাচে ১০২ উইকেট শিকার করেন রশিদ খান।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ