28 C
আবহাওয়া
১১:৪৬ পূর্বাহ্ণ - অক্টোবর ১, ২০২৩
Bnanews24.com
Home » লঞ্চের ভাড়া বাড়লো ৩৫ শতাংশ, ধর্মঘট প্রত্যাহার

লঞ্চের ভাড়া বাড়লো ৩৫ শতাংশ, ধর্মঘট প্রত্যাহার

নৌযান চলাচল স্বাভাবিক ঘোষণা

বিএনএ ঢাকা: ডিজেল ও কেরোসিনের দাম বেড়ে যাওয়ায় লঞ্চের ভাড়া ৩৫ শতাংশ বাড়ানো হয়েছে। ফলে প্রতি কিলোমিটারে লঞ্চের ভাড়া ৬০ পয়সা বেড়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী,একশ কিলোমিটার দূরত্বের জন্য প্রতি কিলোমিটার যাত্রী ভাড়া এক টাকা ৭০ পয়সা থেকে ৬০ পয়সা বাড়িয়ে ২ টাকা ৩০ পয়সা। আর একশ কিলোমিটারের বেশি দূরত্বের জন্য প্রতি কিলোমিটার যাত্রী ভাড়া এক টাকা ৪০ পয়সা থেকে পয়সা বাড়িয়ে ২ টাকা করা হয়েছে। এছাড়া, সর্বনিম্ন ভাড়া ১৮ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করা হয়।

রোববার (৭ নভেম্বর) রাজধানীর মতিঝিলের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয়ে সরকারের সঙ্গে লঞ্চ মালিকদের বৈঠকে ভাড়া বাড়ানো ও ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সিদ্ধান্তের পর সেইসঙ্গে  ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে লঞ্চ মালিকরা। তারা জানিয়েছেন, এখন থেকেই লঞ্চ চলাচল শুরু হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল (যাপ) সংস্থার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহমদ বীর বিক্রম ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট বদিউজ্জামান বাদল, বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির মহাসচিব শহিদুল ইসলাম ভূঁইয়া, নৌপরিবহন মন্ত্রণালয়ের উপসচিব আমিনুর রহমান, বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা এবং লঞ্চ মালিকরা।

এদিকে, একই দিনে বাসের ভাড়াও বাড়ানো হয়েছে। এদিন বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) দপ্তরে এ বিষয়ে বৈঠক হয়। বৈঠক শেষে  বলা হয়, সোমবার (৮ নভেম্বর) থেকে বর্ধিত ভাড়ার সিদ্ধান্ত কার্যকর হবে।

বিএনএনিউজ/আরকেসি

 

Total Viewed and Shared : 141 


শিরোনাম বিএনএ