36 C
আবহাওয়া
৮:৫০ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সরকার দেশে ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করেছে :মির্জা ফখরুল

সরকার দেশে ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করেছে :মির্জা ফখরুল

সরকার দেশে ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করেছে :মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: সরকার গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা সুপরিকল্পিতভাবে একাত্তরের চেতনা ধ্বংস করে দিয়ে স্বাধীনতার ৫০ বছরের সব অর্জন নষ্ট করেছে বলেও দাবি করেন তিনি।

রোববার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল  আরও বলেন, সরকার দেশে ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করেছে। দেশে গণতন্ত্র, বাক স্বাধীনতা নেই। ৩৫ লাখের বেশি মানুষকে মিথ্যা মামলা দিয়ে জর্জরিত করা হয়েছে। গুম-খুন নির্যাতন করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, এই ৫০ বছর পরে সরকার জাতির সমস্ত স্বপ্ন ও আশা-আকাঙ্ক্ষা ধূলিসাত করে দিয়েছে। রাষ্ট্রের সমস্ত স্তম্ভগুলোকে তারা নিজের হাতে নিমর্মভাবে ধবংস করেছে। আওয়ামী লীগ দেশে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে চায়। তাই গণতন্ত্র পুনরুদ্ধার ও সরকার পতনে সব রাজনৈতিক দলের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে বিএনপি আন্দোলনে যাবে বলে জানান তিনি ।

মির্জা ফখরুল বলেন, দেশের রাজনৈতিক ইতিহাসে ৭ নভেম্বর স্বর্ণাক্ষরে লেখা থাকবে। জিয়াউর রহমানের নেতৃত্বে দ্বিতীয়বারের মতো এই দিনে জাতি স্বাধীনতাকে সুরক্ষিত করতে পেরেছিল বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব।

বাংলাদেশকে আবার আধিপত্য ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে স্বাতন্ত্র্য শক্তি নিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণের আন্দোলন করার প্রত্যয় ব্যক্ত করেন মির্জা ফখরুল।

উল্লেখ্য, ৭ই নভেম্বরকে বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করে আসছে বিএনপি। এ উপলক্ষে মির্জা ফখরুলের নেতৃত্বে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন দলটির নেতাকর্মীরা।

সে সময় উপস্থিত ছিলেন, দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, দেওয়ান মো. সাল্উাদ্দিন, আবু আশফাক খন্দকার, অঙ্গ সংগঠনের আফরোজা আব্বাস, সাইফুল আলম নিরব, হেলেন জেরিন খান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, সাদেক আহমদে খান, আমিনুল হক, শাহ নেসারুল হক, হেলাল খান, আবুল কালাম আজাদ, রফিকুল ইসলাম মাহতাব, আবদুর রহিম, জাকির হোসেন রোকন, অধ্যাপক হারুন আল রশিদ, নুরুল ইসলাম নয়নসহ অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ