26 C
আবহাওয়া
৬:৪২ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » সেমিতে নিউজিল্যান্ড,বিদায় ভারত

সেমিতে নিউজিল্যান্ড,বিদায় ভারত

সেমিতে নিউজিল্যান্ড,বিদায় ভারত

বিএনএ,স্পোর্টসডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুর টু এর নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানকে ৮ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। রোববার(৭ নভেম্বর) আবু ধাবির শেখ জায়েদ স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

টস জিতে আফগানরা ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১২৫ রানের লক্ষ্য ছুড়েঁ দেয় কিউইদেরকে। জবাবে ১৮ ওভারে ১ বলে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছেঁ যায় তারা।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে আগ্রাসী ব্যাটিং করে ৩ ওভারে ২৬ রান তোলে দুই ওপেনার মার্টিন গাপটিল ও ড্যারিল মিচেল । মুজিব চতুর্থ ওভার করতে এসে প্রথম বলে ফেরান ১২ বলে ৩ চারে ১৭ রান করা ড্যারিল মিচেলকে।

দলীয় ৫৭ রানের মাথায় সাজঘরে রশিদের বলে ফিরেন ২৮ রান করে মার্টিন গাপটিল। এই উইকেটে টি-টোয়েন্টিতে ৪০০ উইকেট পূর্ন করল এই আফগান লেগ স্পিনার।

এরপর ডেবন কনওয়ের ঝড়ো  আর অধিনায়ক কেন উইলিয়ামসনের ধীর গতির ব্যাটিংয়ে ৬৮ রানের জুঁটি করে ১১ বল বাকী থাকতে জয়ের বন্দরে পৌছেঁ যায় কিউইরা। কেন উইলিয়ামসন ৪০ ,ডেবন কনওয়ে ৩৬ রানে অপরাজিত থাকেন।

এর আগে  টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। ১৯ রানেই প্রথম সারির ৩ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় তারা। দলীয় ৫৬ রানে চতুর্থ ব্যাটার হিসেবে ফেরেন গুলবাদিন নাইব।

এরপর অধিনায়ক মোহাম্মদ নবীকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটে ৪৮ বলে ৫৯ রানের জুটি গড়েন নজিবুল্লাহ জাদরান।

ইনিংসের শুরুতে ১৯ রানে ৩ উইকেট হারানো দলটি ইনিংসের শেষ দিকে মাত্র ৯ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট।

টিম সাউদির করা ১৮ তম ওভারের শেষ বলে সাউদির হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন অধিনায়ক মোহাম্মদ নবী। ২০ বলে ১৪ রান করে আউট হন তিনি।

ইনিংসের শুরু থেকে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাওয়া নজিবুল্লাহ জাদরানকে ১৯তম ওভারে সাজঘরে ফেরান ট্রেন্ট বোল্ট। তার বলে জেমস নিশামের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৪৮ বলে ৬টি চার ও তিন ছক্কায় ৭৩ রান করেন এই মিডল অর্ডার ব্যাটার।

নজিবুল্লাহ আউট হওয়ার এক বল পর আউট হন করিম জানাত। জেমস নিশামের করা ইনিংসের শেষ ওভারে রশিদ খান ২ রানের বেশি করতে পারেননি। শেষ বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন তিনি। তার বিদায়ে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান তুলতে সমর্থ হয় আফগানিস্তান।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান: ২০ ওভারে ১২৪/৮ (নজিবুল্লাহ জাদরান ৭৩, গুলবাদিন নাইব ১৫, মোহাম্মদ নবী ১৪; ট্রেন্ট বোল্ট ১৭/৩),সাউদি ২৪/২।

নিউজিল্যান্ড : ১৮ ওভার ১ বল ১২৫/২ ( মার্টিন গাপটিল ২৮,ড্যারিল মিচেল ১৭,কেন উইলিয়ামসন ৪০,ডেবন কনওয়ে ৩৬,, মুজিব ৩১/১,রশিদ ২৭/১)।

ম্যাচ সেরা : ১৭ রান খরচার ৩ উইকেট নেয়া ট্রেন্ট বোল্ট।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ