31 C
আবহাওয়া
৩:৩৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে সাংসদ ও গ্রামবাসীর পাল্টাপাল্টি মানববন্ধন

ধামরাইয়ে সাংসদ ও গ্রামবাসীর পাল্টাপাল্টি মানববন্ধন


বিএনএ,সাভার :ঢাকার ধামরাইয়ে ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ ও গ্রামবাসী মোমবাতি জ্বেলে পাল্টাপাল্টি মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। সংসদ সদস্যকে জামায়াত নেতাদের পৃষ্ঠপোষক দাবি করায় প্রমাণসহ জবাব দিতে গ্রামবাসীকে তিনদিনের আল্টিমেটাম দেয়া হয়েছে। সেইসঙ্গে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকুর অবিলম্বে পদত্যাগ দাবি করেছেন গ্রামবাসী। এব্যাপারে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন বিক্ষুব্ধ গ্রামবাসী।

বিএনপি জামায়াত নেতাদের পৃষ্ঠপোষক দাবী তুলে ভুক্তভোগী গ্রামবাসী মঙ্গলবার তাদের পদত্যাগ দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে। এর প্রতিবাদে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ বুধবার বিকেলে ধামরাইয়ের দক্ষিণপাড়া এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

এসময় বক্তৃতাদানকালে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু বলেন, ১৯৭১সালে জীবনের বাজী রেখে যুদ্ধ্ করে দেশ মাতৃকাকে রক্ষা করেছি পাক হানাদার বাহিনীর কবল থেকে। আর আমাদেরকেই এখন অপবাদ দেয়া হচ্ছে জামায়াতের পৃষ্ঠপোষক হিসাবে। ওদেরকে কোনভাবেই ক্ষমা করা হবেনা। হিসেব কষে গুণে গুণে এর জবাব নেয়া হবে।

পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবীর মোল্লা বলেন, যারা এমপির বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে ও অপপ্রচার চালাচ্ছে তাদের কোন ক্ষমা নেই। কোনভাবেই তাদের ছাড় দেয়া হবেনা। তিনদিনের মধ্যে এমপির জামায়াত নেতাদের পৃষ্টপোষকতার প্রমাণ সহ জবাব দিতে হবে। নাহলে আইনের আশ্রয় নেয়া হবে।

সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ বলেন, যারা আমার মানসম্মান নিয়ে টানাটানি করছে প্রমাণ তাদেরই দিতে হবে। বিএনপি জামায়াতের সঙ্গে আমার কোন সম্পর্ক নেই। অথচ আমাকে হেয়প্রতিপন্ন করতে আমার বিরুদ্ধে এমন নোংরা কথা ছড়ানো হচ্ছে। আমি ছাড় দিলেও জনগণ এদের ছাড়বেনা। তাদেরকে জনতার দেয়া আল্টিমেটামের মধ্যেই এর সঠিক জবাব অবশ্যই দিতে হবে।

এর প্রতিবাদে ভুক্তভোগী গ্রামবাসীও মোমবাতি জ্বেলে উপজেলার কুল্লা ইউনিয়নের মামুরা এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এসময়ও তারা এ বিতর্কিত দু’নেতার পদত্যাগ চায় এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জরুরী হস্তক্ষেপ কামনা করে।

মাবনবন্ধন কর্মসূচীতে বিক্ষুব্ধ গ্রামবাসী দাবী করে, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু ভুক্তভোগী গ্রামবাসীর বিপক্ষে বিএনপি জামায়াত নেতাদের সহায়তা দিচ্ছে ও পৃষ্ঠপোষকতা করছে।

বক্তৃতাকালে বদরুল ইসলাম নামে ভুক্তভোগী গ্রামবাসী জানান, আমার এলাকার মানুষ কৃষি নির্ভর। আর আমাদের তিন ফসলি কৃষি জমি কেড়ে নিয়ে আবাসন প্রকল্প গড়ে তুলছে তেীহিদসহ বিএনপি জামায়াত পন্থিরা। এমপি ও আওয়ামীলীগ সেক্রেটারির কাছে সাহায্যের জন্য গেলে আমাদের কোন সাহায্য না করে উল্টো বিএনপির জামায়াত পন্থিদের পক্ষ নিয়ে আমাদের মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করছে। আমরা রাতে বাড়ীতে স্ত্রী সন্তান ও বৃদ্ধ মা-বাবা নিয়ে ঘুমাতে পারিনা। হয় পুলিশ না হয় তাদের পোষা কুত্তারা এসে আমাদের নানাভাবে জুলুম নির্যাতন ও হয়রানি করছে। ঢাকা জেলা পুলিশ সুপার মোঃ মারুফ সরদার স্যারের নেক নজর ও তার হস্তক্ষেপের জন্য আমাদের পুরো জায়গা জমি তারা গিলতে পারেনি। নাহলে এতদিন আমাদের পৈত্রিক ভিটেমাটি ছেড়ে চলে যেতে হত।

বিএনএ/ইমরান খান,ওজি

Loading


শিরোনাম বিএনএ