34 C
আবহাওয়া
৭:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মিরপুরে গার্ড অব অনার পেলেন আলিম দার

মিরপুরে গার্ড অব অনার পেলেন আলিম দার

মিরপুরে গার্ড অব অনার পেলেন আলিম দার

বিএনএ: মিরপুরে গার্ড অব অনার দেয়া পেলেন আম্পায়ার আলিম দার। আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার হিসেবে শুক্রবার (৭ এপ্রিল) বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচটি ছিল তার শেষ টেস্ট। গত ১৯ বছর ধরে আইসিসির এলিট প্যানেলে থাকা পাকিস্তানের এই আম্পায়ারকে সম্মাননা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হোসেন পাপন।

আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের পরই দুই দলের খেলোয়াড়রা বাউন্ডারি লাইনে চলে যান আলিম দারকে সম্মাননা জানানোর জন্য। বাউন্ডারি লাইনের সামনে গিয়ে সারিবদ্ধ হন দুই দলের ক্রিকেটাররা। এরপর তাদের করতালির মধ্য দিয়ে মাঠ থেকে বিদায় নেন পাক এই আম্পায়ার।

২০০০ সালে অভিষিক্ত হন আলিম দার। ২০০২ সালে আইসিসির এলিট প্যানেলে অন্তর্ভুক্ত করা হয় তার নাম। এরপর ২০০৭ ও ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল, ২০১০ ও ২০১২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচ পরিচালনা করেছেন আলিম দার। পাকিস্তানের এই আম্পায়ার সর্বোচ্চ তিনবার ডেভিড শেফার্ড ট্রফিও জিতেছেন।

চারটি বিশ্বকাপ ফাইনালসহ ছেলেদের ক্রিকেটে রেকর্ড ৪৩৫টি ম্যাচ পরিচালনা করেন আলিম দার। দীর্ঘ ১৯ বছরের যাত্রার পরিসমাপ্তি ঘটালেন পাকিস্তানের এই আম্পায়ার। তবে আইসিসির এলিট প্যানেল ছাড়লেও আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করে যাওয়ার কথা জানান তিনি।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ