31 C
আবহাওয়া
১২:০৭ অপরাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় একজনের প্রাণহানি, শনাক্ত আরও ৬৩

চট্টগ্রামে করোনায় একজনের প্রাণহানি, শনাক্ত আরও ৬৩


বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬০৭টি নমুনা পরীক্ষায় ৬৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে নগরে ৫৪ জন এবং উপজেলায় ৯ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা এখন ৩৫ হাজার ৫৫২ জন। একই সময় করোনায় একজনের মৃত্যু হয়েছে। রোববার (৭ মার্চ) সকালে সিভিল চট্টগ্রাম সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি)৮৬২টি নমুনা পরীক্ষায় ১৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৬৩টি নমুনা পরীক্ষায় ২৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪১টি নমুনা পরীক্ষায় ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষায় ৭ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১২টি নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

ওইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬টি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত চব্বিশ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ৬০৭টি নমুনা পরীক্ষায় ৬৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। যাদের নগরে ৫৪ জন এবং উপজেলায় ৯ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৫৫২ জন। এছাড়া করোনায় একজনের মৃত্যু হয়েছে বলে তিনি জানান।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ