36 C
আবহাওয়া
১:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে টিকার নিবন্ধনে জটিলতা, বিপাকে শিক্ষার্থীরা

কুবিতে টিকার নিবন্ধনে জটিলতা, বিপাকে শিক্ষার্থীরা

কুবির শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে

বিএনএ, কুবিঃ অন্যান্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ন্যায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরাও সুরক্ষা অ্যাপে কোভিড-১৯ এর টিকার নিবন্ধন নিয়ে বিপাকে পড়েছে। শিক্ষার্থীদের টিকা দিতে ইউজিসির নির্দেশনা মোতাবেক সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে চেষ্টা করে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন থেকে আবাসিক হলের শিক্ষার্থীদের টিকা রেজিস্ট্রেশনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে ৫৩৮ জন শিক্ষার্থী আবেদন করেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পরবর্তী কোনো ধরনের নির্দেশনা না থাকা ও সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন সাবমিট করতে গিয়ে জটিলতা দেখা দিয়েছে।

জানা যায়, গত ফেব্রুয়ারি ও মার্চে মাসে টিকার জন্য আবাসিক হলের শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্রের নম্বর, ফোন নম্বরসহ প্রয়োজনীয় তথ্য নেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ইউজিসি মোট ৫৩৮ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করেন। পরবর্তীতে সুরক্ষা অ্যাপে আবেদন করতে নির্দেশনা দেন ইউজিসি।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানান, নিবন্ধনের জন্য আবেদন করার পর নতুন করে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করা যাচ্ছে না। ইউজিসি থেকে সুরক্ষা অ্যাপে নিবন্ধ করতে বলা হলেও সেখানে হলের রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীরা আর নিবন্ধন করতে পারছেন না। প্রয়োজনীয় তথ্য দেয়ার পর দেখানো হচ্ছে, ‘দুঃখিত, এই মুহূর্তে আপনি ভ্যাকসিনের জন্য নির্বাচিত নন’।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুব্রত সরকার বলেন, হলের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে বলা হয়েছিল তখন আমরা প্রয়োজনীয় তথ্য দিই। এখন বলছে সুরক্ষা অ্যাপে নতুন করে নিবন্ধন করতে। কিন্তু তিন-চার দিন ধরে চেষ্টা করেও সাবমিট করা যাচ্ছে না। বিশ্ববিদ্যালয় প্রশাসনও এবিষয়ে কিছু বলছে না। টিকার বিষয়ে আমাদের জটিলতায় পড়তে হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, আমাদের নিবন্ধন তালিকার প্রেক্ষিতে ইউজিসি একটি চিঠি দিয়েছে। সুরক্ষা অ্যাপে নিবন্ধন জটিলতার বিষয়ে তিনি বলেন, যদি এরকম হয়ে থাকে তাহলে কুমিল্লা জেলার সিভিল সার্জনের সাথে বিষয়টি নিয়ে কথা বলে সমাধান করব। এটি সমাধান করা গেলে দ্রুত সময়ের মধ্যে টিকাদান কার্যক্রম শুরু করা সম্ভব হবে।

বিএনএনিউজ/হাবিবুর,মনির

Loading


শিরোনাম বিএনএ