Bnanews24.com
Home » ইবি ছাত্রলীগের কমিটি নিয়ে ভুয়া প্রেস বিজ্ঞপ্তি, থানায় জিডি
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষা সব খবর

ইবি ছাত্রলীগের কমিটি নিয়ে ভুয়া প্রেস বিজ্ঞপ্তি, থানায় জিডি

ইবি ছাত্রলীগের কমিটি নিয়ে ভুয়া প্রেস বিজ্ঞপ্তি, জিডি

বিএনএ, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ও সম্মেলনের জন্য পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি সংক্রান্ত একটি ভুয়া বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী নেতাকর্মীরা।

রোববার (৫ ডিসেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয় থানা ও কুষ্টিয়া মডেল থানায় পৃথক পৃথক সাধারণ ডায়েরি দায়ের করেছেন ইবি ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত, অনিক হাসান, বিপুল খান, তন্ময় সাহা ও শাহিন আলম।

জানা যায়, শনিবার মধ্যরাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্যাড জালিয়াতি করে ইবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ও সম্মেলন প্রস্তুতির জন্য পাঁচ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি আহ্বায়ক তন্ময় শাহা টনি, যুগ্ম আহ্বায়ক ফয়সাল সিদ্দিকী আরাফাত, নাসিম আহমেদ জয়, অনিক হাসান ও বিপুল হোসেন খানের নাম জড়িয়ে একটি ভুয়া কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে বিজ্ঞপ্তিতে থাকা ব্যক্তিদের মেনশন দিয়ে অভিনন্দন জানায় তাদের শুভাকাঙ্ক্ষীরা। পরে প্রেস বিজ্ঞপ্তিটি ভুয়া বলে ইবি শাখা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগের সামাজসেবা সম্পাদক শেখ স্বাধীন মো. শাহেদ ও উপ-তথ্য প্রযুক্তি সম্পাদক আশিকুর রহমান রুপক নিশ্চিত করেন।

এদিকে, এ ঘটনায় রোববার ইবি থানায় উপস্থিত থেকে সাধারণ ডায়েরি দায়ের করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত, অনিক হাসান, বিপুল হোসেন খান। এছাড়া পৃথকভাবে কুষ্টিয়া মডেল থানায় ও ইবি থানায় আরো দুটি সাধারণ ডয়েরি দায়ের করেছেন তন্ময় শাহা ও শাহিন আলম।

ডায়েরি তে উল্লেখ করেন, বিভিন্ন স্থানে অবস্থানকালে কর্মীদের ব্যবহৃত ফেসবুকের মাধ্যমে দেখেন যে Milon Khan আইডি থেকে Islamic University Alumni Association ফেসবুক গ্রুপে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্যাড এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সীলসহ স্বাক্ষর নকল করে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে।

পরবর্তীতে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করলে উপরোক্ত বিষয়টি মিথ্যা বা বানোয়াট বলে জানতে পারেন তারা। এমতাবস্থায় উপরোক্ত বিষয়ের প্রেক্ষিতে সংগঠনের নেতাকর্মীদের রাজনৈতিক ভাবমূর্তি চরম ভাবে ক্ষুন্ন হয়েছে মর্মে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানান ভুক্তভোগী নেতাকর্মীরা।

বিএনএ/ তারিক, এমএফ