23 C
আবহাওয়া
৭:৩৬ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » সেমির পথে এগিয়ে গেল কিউইরা

সেমির পথে এগিয়ে গেল কিউইরা

সেমির পথে এগিয়ে গেল কিউইরা

বিএনএ,স্পোর্টসডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ টু এর ম্যাচে নামিবিয়াকে ৫২ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। শুক্রবার( ৫ নভেম্বর) শারজা ক্রিকেট স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ১৬৪ রান তাড়া করে ৭ উইকেট হারিয়ে ১১১ রানে থামে নামিবিয়া।

১৬৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে স্টিফেন বার্ড এবং মিচেল ভ্যান লিনগেন ওপেনিং জুটিতে তুলেন ৪৭ রান। ব্যক্তিগত ২৫ রানে লিনগেন আউট হন জেমস নিশামের বলে । লিনগেনের বিদায়ের ৫ রান যোগ হতে বার্ড ২১ রানে বোল্ড হন স্যাটনারের বলে। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা দলীয় অধিনায়ক জেরার্দ ইরাসমাস করেন মাত্র ৩ রান।

চতুর্থ উইকেট জুটিতে গ্রিনের সঙ্গে জুটি গড়ে দলকে জয়ের স্বপ্নই দেখাচ্ছিলেন দলীয় অলরাউন্ডার ডেভিড ওয়াইজ। কিন্তু ম্যাচ আর জেতানো সম্ভব হয়নি। ১৬ রানে ফেরেন ওয়াইস, আর গ্রিন আউট হওয়ার আগে করেন ২৩ রান।

এরপর বলার মতো স্কোর করতে পারেননি কেউই। জান নিকোলস এবং ক্রেইগ উইলিয়াম ফিরেছেন শূন্যরানে। এছাড়া ৯ রানে স্মিট এবং ৬ রানে ট্রাম্পলম্যান অপরাজিত থাকেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে আগের দিনের বিধ্বংসী ব্যাটিং করা মার্টিন গাপটিল ম্যাচের ৪র্থ ওভারে  ডেভিড ভিসার শিকার হয়ে যান। এরপর কেন উইলিয়ামসনের সাথে এরপর আরেক ওপেনার ড্যারিল মিচেল পাওয়ারপ্লে শেষে নিউজিল্যান্ডকে নিয়ে যান ৪৩ রানে।

পাওয়ারপ্লের পরের ওভারেই ১৯ রান করে বার্নার্ড শোলজের শিকার হয়ে সাজঘরে ফিরেন। ডেভন কনওয়েকে নিয়ে এরপর ধীরেসুস্থেই খেলছিলেন উইলিয়ামসন।দলীয় ৮১ রানের মাথায়  নামিবিয়া অধিনায়ক গেরহার্ড এরাসমাসের অসাধারণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে যান কেন উইলিয়ামসন।

দলীয় রানে ৬ যোগ হতেই ডাবলসের খোঁজে রান আউট হয়ে ১৭ রান ফিরে যান কনওয়ে।

উইকেটে দুই নবাগত গ্লেন ফিলিপস ও জিমি নিশাম এরপর স্বভাবতই উইকেট থিতু হতে একটু সময় নেন।

১৬ ওভার শেষেও ১০০ ছুঁতে না পারা কিউইদের স্কোরবোর্ডে এরপর আসে অভাবনীয় পরিবর্তন। শেষ চার ওভারে রীতিমত ঝড় তোলেন এই দুজন; ভিসার ১৯তম ওভারে তো দুজন মিলে নিয়ে বসেন ২১ রান।

ফিলিপস ২১ বলে ৩৯* ও নিশাম ২৩ বলে ৩৫* রান করে শেষ চার ওভারে এই আসরের সর্বোচ্চ ৬৭ রান তোলে এই দুজন। তাদের এই ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ১৬৩ রানের পুঁজি পায় নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড : ২০ ওভার ১৬৩/৪(ফিলিপস ৩৯*, নিশাম ৩৫*, উইলিয়ামসন ২৮, শোলজ ১/১৫, এরাসমাস ১/২২, ভিসা ১/৪০)।

নামিবিয়া : ২০ ওভার ১১১/৭ ( ভ্যান লিঙ্গেন ২৫, গ্রিন ২৩, বার্ড ২১, সাউদি ২/১৫, বোল্ট ১/২০, নিশাম ১/৬)।

ম্যাচ সেরা : জেমস নিশাম।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ