34 C
আবহাওয়া
২:৩০ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » পরিবহন বন্ধে দাম বেড়েছে সবজির

পরিবহন বন্ধে দাম বেড়েছে সবজির

সবজি

বিএনএ ডেস্ক, ঢাকা: জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রভাব পড়েছে রাজধানীর কাঁচাবাজারে। সবজির দাম বেড়েছে কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা। পাইকারি বিক্রেতারা বলছেন, চাহিদার তুলনায় অনেক কম সবজির ট্রাক ঢুকেছে কারওয়ান বাজারে। ফলে দাম বেড়েছে প্রায় সব সবজির।

শুক্রবার (৫ নভেম্বর) আজিমপুর বাজারের ক্রেতা শাহিনা বেগমের সঙ্গে কথা হলে তিনি বলেন, একদিনে জ্বালানির মূল্য বৃদ্ধি, অন্যদিকে বেড়েছে সবজির দাম, চড়া মাছ ও মাংসের বাজার।

কারওয়ান বাজারে ক্রেতা রাফি বলেন, বাজারে এলাম দেখছি সব কিছুর দাম চড়া। এজন্য কমকম কিনেছি আজ।

কারওয়ান বাজারে আজ পাইকারিতে মানভেদে বাঁধাকপি ও ফুলকপির দাম ছিল ৩০ থেকে ৫০ টাকা। বিক্রেতারা জানান, বেগুন, মূলা,করলা, লাউসহ প্রায় প্রতিটি সবজির দাম বেড়েছে ৫ থেকে ১০ টাকা। পরিবহন সংকট সরবরাহ কমলে দাম আরও বেড়ে যাওয়ার আশঙ্কার কথাও জানান বিক্রেতারা।

এদিকে, পরিবহন ব্যয় বাড়লেও দামে এখনো তেমন প্রভাব পড়েনি পেঁয়াজ, আদা, রসুন, আলুর। কারওয়ান বাজারে আলু বিক্রি হচ্ছে ১৬ থেকে ১৯ টাকা কেজি। আর দেশি পেঁয়াজ মানভেদে পাওয়া যাচ্ছে ৪৮ থেকে ৫৬ টাকায়। পাইকারিতে চীনা আদা ৯০ থেকে ৯২ এবং চীনা রসুন ৯৬ থেকে ৯৮ আর দেশি রসুন ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

আর বাজারে শীতের নতুন সবজির চাহিদা থাকায় দাম একটু বেশি। সপ্তাহের ব্যবধানে দামে খুব একটা হেরফের না হলেও সব ধরনের মাছও বিক্রি হচ্ছে চড়া দামে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ