34 C
আবহাওয়া
১২:২৮ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত: তিন ঘন্টা পর সচল

রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত: তিন ঘন্টা পর সচল

রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত: তিন ঘন্টা পর সচল

বিএনএ, ঢাকা: রাজবাড়ী রেলওয়ে স্টেশনের অদূরে ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোতে একটি মালবাহী ট্রেন ঢোকার সময় লাইনচ্যুত হওয়ার কারণে মেইন লাইন ব্লক হয়ে যায়। এতে আপাতত রাজবাড়ীর সঙ্গে ঢাকা, রাজবাড়ী টু দৌলতদিয়া ও রাজবাড়ী টু খুলনা রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (২ মে) সকাল সাড়ে ৭টার দিকে রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারে কাজ শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে, ৩ ঘণ্টা বন্ধ থাকার পর সারা দেশের সঙ্গে রাজবাড়ীর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে লাইনচ্যুত বগিটি উদ্ধারের পর ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রাজবাড়ী রেলওয়ের উপসহকারী প্রকৌশলী (লোকো অ্যান্ড ক্যারেজ) হুমায়ুন কবীর এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, খুলনা থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি সকালে রাজবাড়ীর ২ নম্বর রেলগেট এলাকার ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোতে ঢোকার সময় একটি বগি লাইনচ্যুত হয়। পৌনে ৩ ঘণ্টা কাজ করে আমরা লাইনচ্যুত বগিটি উদ্ধার করতে সক্ষম হই। বর্তমানে রাজবাড়ী থেকে সব রুটে ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

রাজবাড়ী রেলওয়ে স্টেশনের মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, বগি লাইনচ্যুতির পর থেকে উদ্ধার পর্যন্ত এ রুটে শুধুমাত্র দৌলতদিয়া থেকে পোড়াদহগামী লোকাল সাটল ট্রেনটি চলাচলের শিডিউল ছিল। যে কারণে এই একটি ট্রেনই শিডিউল বিপর্যয়ের মুখে পড়ে। দুর্ঘটনার পর এ ট্রেনটি পাঁচুরিয়া রেলস্টেশনে দাঁড় করে রাখা হয়। বগি উদ্ধারের পর ট্রেনটি ছেড়ে যায়।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ