39 C
আবহাওয়া
৩:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ব্যবসার ক্ষেত্রে সব প্রতিবন্ধকতা দূর করা হচ্ছে : প্রধানমন্ত্রী

ব্যবসার ক্ষেত্রে সব প্রতিবন্ধকতা দূর করা হচ্ছে : প্রধানমন্ত্রী

ব্যবসার ক্ষেত্রে সব প্রতিবন্ধকতা দূর করা হচ্ছে : প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক: বাংলাদেশে বিনিয়োগে করতে বিদেশি উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরো দক্ষিণ এশিয়ায় বিনিয়োগ পরিস্থিতিতে বাংলাদেশ এখন সবার চেয়ে এগিয়ে  আছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৪ঠা অক্টোবর) লন্ডনে বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ এখন বদলে গেছে। গত এক দশকে নীতিগত ও অবকঠামোগত পরিবর্তনে দেশে বড় একটা গতিশীলতা এসেছে অর্থনীতি তথা বিনিয়োগের ক্ষেত্রে। ব্যবসার ক্ষেত্রে সব প্রতিবন্ধকতা দূর করা হচ্ছে। প্রবাসী বাংলাদেশিরা বিদেশিদের নিয়ে নিশ্চিন্তে দেশে বিনিয়োগ করতে পারেন। ইতোমধ্যে অনেক বড়  ব্যবসায়িক প্রতিষ্ঠান বাংলাদেশে বিনিয়োগ করে সফলভাবে ব্যবসা পরিচালনা করছে।

বাংলাদেশের উন্নয়নের নানা দিক ও সম্ভাবনার কথা তুলে ধরে তিনি বলেন, বিনিয়োগের বড় সুয়োগ তৈরী করেছে তার সরকার। বিনিয়োগ কারীদের সব ধরনের সহায়তা নিশ্চিত করা হবে বলে জানান শেখ হাসিনা।

দেশের বদলে যাওয়া বিভিন্ন সূচক তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বিদেশি বিনিয়োগকারীদের জন্য নিরাপদ ঠিকানা বাংলাদেশ। সিলেটের ইকনোমিক জোনে ব্রিটিশ ব্যবসায়ীরা সুযোগ নিতে পারেন। প্রবাসী বাংলাদেশিদের কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্পে বিনিয়োগ করার আহ্বান জানান সরকার প্রধান।

বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা, শিল্পোন্নয়নের পরিবেশসহ দেশের বর্তমান পরিস্থিতি বিদেশিদের কাছে স্পষ্ট করতেই এমন আয়োজন আগামিতেও অব্যাহত থাকবে বলে জানান শেখ হাসিনা।

লন্ডনের স্থানীয় সময় সকালে ভার্চুয়াল মাধ্যমে এই ইনভেস্টমেন্ট সামিটের আয়োজন করে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এবং লন্ডনে বাংলাদেশ হাইকমিশন। এতে অনলাইনে  যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই আয়োজনে অনলাইন মাধ্যমে বাংলাদেশকে শুভেচ্ছা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকার প্রিন্স চার্লস। তাদের মতে, বাংলাদেশের এই উন্নয়ন পরবর্তী পঞ্চাশ বছরে সম্পর্ক দৃঢ়করণে ভূমিকা রাখবে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ