23 C
আবহাওয়া
২:৫০ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় প্রাণ গেল আরও ৭৬৪১ জনের

বিশ্বে করোনায় প্রাণ গেল আরও ৭৬৪১ জনের

বিশ্বে করোনায় প্রাণ গেল আরও ৭৬৪১ জনের

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে ৭ হাজার ৬৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা  ৫০ লাখ ৩৬ হাজার ৪৯৫ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে আক্রান্ত হয়েছে  ৪ লাখ ৭৯ হাজার ৯৪২ জন। ফলে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়ালো  ২৪ কোটি ৮৭ লাখ ৯৩ হাজার ৫২৬ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছে ২২ কোটি ৫৪ লাখ ২০ হাজার ৪০ জন।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৭৪ হাজার ৯০১ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ১ হাজার ৪৩৩ জন।

একই সময়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৪৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৯ জনের। যুক্তরাজ্যে আক্রান্ত ৪১ হাজার ২৯৯ জন এবং মৃত্যু ২১৭ জন।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত  ৩ কোটি ৪৩ লাখ ২০ হাজার ১৪২ জন করোনায় সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৯ হাজার ৬৬১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার ব্রাজিলে এখন পর্যন্ত মোট ২ কোটি ১৮ লাখ ৩৫ হাজার ৭৮৫ জন সংক্রমিত হয়েছে । দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৮ হাজার ২৩৫ জনের।

এছাড়া, আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ