25 C
আবহাওয়া
৬:১১ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » রাবিতে আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন শুরু

রাবিতে আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন শুরু

রাবিতে আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন শুরু

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী ‘মুক্তেশ্বরী দ্বিতীয় আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন’ শুরু হয়েছে। রোববার (৪ সেপ্টেম্বর) সকাল পৌণে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান।

আন্তর্জাতিক এই ফোকলোর সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রেলওয়ে মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও মাগুরা-১ আসনের সাংসদ সাইফুজ্জামান শিখর। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম, নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক মুহম্মদ আব্দুল জলিল এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ইলিয়াছ হোসেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন রাবির প্রাক্তন উপাচার্য ও নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বর্তমান উপাচার্য অধ্যাপক ড. আবদুল খালেক । সেখানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাবির ফোকলোর বিভাগের অধ্যাপক সুষ্মিতা চক্রবর্তী।

দুই দিনব্যাপী এই সম্মেলনে: ‘ভারতীয় উপমহাদেশের লোকধর্ম ও দর্শন’ এবং ‘মনোজগতে ধর্ম ও সমাজ’ শীর্ষক আলোচনা ও সেমিনার অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক এই সম্মেলন উপলক্ষ্যে এক বর্ণাঢ্য শোভযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় অন্যদের মধ্যে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ও সম্মেলনের সমন্বয়ক ড. অনুপম হীরা মন্ডলসহ ফোকলোর বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকবৃন্দ অংশ নেন। এই সম্মেলনে দেশ-বিদেশ থেকে সংশ্লিষ্ট বিষয়ের প্রায় ৩০০ জন শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও পেশাজীবীরা অংশ নিচ্ছেন।

বিএনএ/ সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ